স্ন্যাপড্রাগন ৮৮৮ ৫জি চিপসেটে আসছে রিয়েলমির ফ্ল্যাগশিপ ‘রেস’

snapdragon

তরুণদের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি, টেক সামিট ডিজিটাল ২০২০-এ তাদের নতুন ফোন রিয়েলমি ‘রেস’ নিয়ে আসার ঘোষণা দিয়েছে, যাতে থাকবে কোয়ালকমের সর্বাধুনিক স্ন্যাপড্রাগন ৮৮৮ ৫জি চিপসেট। আসন্ন এ ডিভাইজটির কোডনেম ‘রেস’ ফোনটির দ্রুত গতি এবং অনন্য পারফরম্যান্সের ইঙ্গিত দিচ্ছে।

বেশ কয়েক মাস ধরেই রিয়েলমি নতুন ফোন ‘রেস’-এর উন্নয়নে কাজ করে যাচ্ছে এবং বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে তারা এই ফোন বাজারে আনার মাধ্যমে ফ্যানদের আরেকটি চমক দিতে চায়। শুরু থেকেই রিয়েলমি কোয়ালকমের সাথে নিবিড়ভাবে কাজ করে বিশ্বব্যাপী ফ্যানদেরকে শক্তিশালী স্মার্টফোন উপহার দিয়েছে। এ বছর রিয়েলমি প্রথম স্মার্টফোন নির্মাতাদের মধ্যে একটি; যারা তাদের স্মার্টফোনে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৬৫ ও ৭৬৫ ৫জি চিপসেট ব্যবহার করেছে। রিয়েলমি এক্স৫০ প্রো ৫জিতে স্ন্যাপড্রাগন ৮৬৫ এবং রিয়েলমি এক্স৫০ ৫জি-তে স্ন্যাপড্রাগন ৭৬৫জি ব্যবহার করে; ব্র্যান্ডটি ফ্যানদের মাঝে ব্যাপক সাড়া পায়।

স্ন্যাপড্রাগন ৮৮৮ ৫জি একটি শক্তিশালী চিপসেট যার ৫জি ও অনন্য পারফরম্যান্সে রিয়েলমির নতুন ফ্ল্যাগশিপ ‘রেস’-এ গেমিং, ভিডিও যোগাযোগে পাওয়া যাবে অসাধারণ গতি এবং ব্যবহারকারীদের দিবে চমৎকার এক অভিজ্ঞতা। এই চিপসেটে রয়েছে পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ স্মার্টফোনের এআই ইঞ্জিন। এই তৃতীয় প্রজন্মের এক্স৬০ ৫জি মোডেমটি একটি সিক্সথ জেনারেশনের কোয়ালকম হেক্সাগন এআই ইঞ্জিন, যা সম্পূর্ণ নতুনভাবে তৈরি করা হয়েছে। এর ফলে এটি এর পূর্বসূরী স্ন্যাপড্রাগন ৮৬৫ এর থেকে অনেক বেশি কার্যকরী। ‘ডেয়ার টু লিপ’ স্পিরিটে উদ্বুদ্ধ রিয়েলমি তাদের ফ্যানদের প্রত্যাশাকে ছাড়িয়ে যেতে ভবিষ্যতেও কোয়ালকম টেকনোলজিসের সাথে কাজ চালিয়ে যেতে দৃঢ়প্রত্যয়ী।

নতুন এই আপডেট ছাড়াও রিয়েলমি নতুন ইমেজ তৈরিতে ২০১৩ সালের জনপ্রিয় অ্যানিমেটেড কমেডি – মনস্টার ইউনিভার্সিটির অ্যানিমেশন ডিজাইনারদের সাথে কাজ করছে। সম্প্রতি ইইউআইপিও-তে ব্র্যান্ডটি ক্যাট ইমেজের ট্রেডমার্ক লাভ করেছে, যা ব্র্যান্ডের কাস্টমাইজড ফোন বা ভিআর-এর জন্য ব্যবহার করা হতে পারে।

*

*