Monday, April 22, 2024
spot_img
Homeপ্রযুক্তি সংগঠনসমঝোতায় বাক্কো ও সিওপিসি

সমঝোতায় বাক্কো ও সিওপিসি

“বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)” এবং উন্নত পরিষেবার মাধ্যমে ক্রেতা সন্তুষ্টি নিশ্চিতকরণের লক্ষ্যে মানদন্ড নির্ধারণসহ গবেষণা সহায়তা, প্রশিক্ষণ ও উপযুক্ত পরামর্শদানে নিয়োজিত আন্তর্জাতিক সংস্থা ‘সিওপিসি ইনকর্পোরেটেড’-এর অধীনস্থ ‘সিওপিসি ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড’- এর মধ্যে সম্প্রতি “নলেজ পার্টনারশিপ সমঝোতা স্মারক” স্বাক্ষরিত হয়েছে। সমঝোতা স্মারক অনুযায়ী, এখন থেকে বাংলাদেশের বিপিও এবং আইটি-আইটিইএস খাতের ‘কাস্টমার এক্সপেরিয়েন্স’ অর্থাৎ গ্রাহক অভিজ্ঞতার সামগ্রিক উন্নয়নের লক্ষ্যে ‘নলেজ পার্টনার’ হিসেবে বাক্কোর সঙ্গে যৌথভাবে কাজ করবে ‘সিওপিসি ইনকর্পোরেটেড’।

‘সিওপিসি ইনকর্পোরেটেড’ মূলতঃ অ্যাকাউন্টিং, বুক-কিপিং, অডিটিং, ট্যাক্স কনসালটেন্সি; বাজার গবেষণা, জনমত নিরূপণ, ব্যবসা এবং ব্যবস্থাপনাসংক্রান্ত নানান কার্যক্রমে পরামর্শদানকারী এক নির্ভরযোগ্য প্রতিষ্ঠান। বাক্কোর সঙ্গে এ সমঝোতা চুক্তির মাধ্যমে প্রতিষ্ঠানটি বাংলাদেশের বিপিও শিল্পখাতের সার্বিক উন্নয়ন ও সম্প্রসারণের স্বার্থে রোডম্যাপ তৈরি এবং সে লক্ষ্যে গৃহীত সকল গবেষণাকর্ম, প্রশিক্ষণ ও দক্ষতা বৃদ্ধির কর্মকান্ডে সহায়তা প্রদানে অঙ্গীকারাবদ্ধ হয়েছে। অপরদিকে, একই চুক্তি অনুযায়ী, সিওপিসির ‘মার্কেটিং এবং ব্র্যান্ডিং পার্টনার’ হিসেবে এখন থেকে কাজ করবে বাক্কো।

সিওপিসি ইনকর্পোরেটেড ও বাক্কোর এই যুথবদ্ধতা গ্রাহক অভিজ্ঞতার মান বৃদ্ধির মাধ্যমে সমগ্র আইটি-আইটিইএস ও বিপিও শিল্পের উন্নয়নে নতুন মোড় নিয়ে আসবে, এমনটাই তথ্যপ্রযুক্তি খাতের সঙ্গে সংশ্লিষ্ট সকলের বিশ্বাস।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img