শেষ হলো এসএপি এবং এসএস সলিউশন্স প্রাইভেট লিমিটেডের তথ্য প্রযুক্তি সম্মেলন

SAP

ডিজিটাল দি ইকোনমি গ্রোথ ইঞ্জিন ফর বাংলাদেশ শিরোনামে এসএপি এবং এসএস সলিউশন্স প্রাইভেট লিমিটেড সম্প্রতি রাজধানীর ওয়েস্টিন হোটেলে যৌথভাবে একটি তথ্য প্রযুক্তি বিষয়ক সম্মেলনের আয়োজন করে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, ক্রমাগত উদ্ভাবনের যুগে যেখানে ক্রেতার চাহিদা মিটাতে প্রতি মুহূর্তে দূরদর্শিতার পরিচয় দিতে হয় সেখানে এসএপি’র মতো অ্যাপলিকেশন সময়ুপযোগী সমাধান দিতে পারে। মন্ত্রী এসএপি ও এসএস সলিউশন্সকে ডিজিটাল বাংলাদেশ এর ২০২১ স্বপ্নপূরণ অগ্রযাত্রার সঙ্গী হওয়ায় অভিনন্দন জানিয়েছেন। বক্তব্যে তিনি দৃঢ়তার সাথে বলেন, ডিজিটালবাংলাদেশ আর রুপকথানয়, এখন তা বাস্তবতায় রুপান্তরিত হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জার্মান রাষ্ট্রদূত ড. থমাস হেইনরিকপ্রিঞ্জ এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্রেসিডেন্ট কাজী মোঃ সালাহ ঊদ্দিন। এছাড়াও দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তার পাশাপাশিআইটি বিশেষজ্ঞরাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে এসএস সলিউশন্স এর ব্যবস্থপনা পরিচালক সারাজিন কাজী এসএপি এবং বাংলাদেশে এসএপি’র গোল্ড পার্টনার হিসেবে তাদের অবস্থানের কথা তুলে ধরেন। তিনি বলেন, ঢাকার পান্থপথ আর বনানী এসএপি সারটিফাইড সারটিফিকেশন একাডেমি রয়েছে। বর্তমানে অ্যামেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভারসিটি, বাংলাদেশ (এয়াইইঊবি) এর সাথে যৌথ ভাবে একটি কোর্স চালু করেছে। এছাড়াও বাংলাদেশ মাঝারি ও ছোট প্রতিষ্ঠানের উপযোগী এসএপি বিজনেস ওয়ান-এর আওতায় ম্যানুফ্যাকচারিং এবং এ্যাডভান্স ম্যানুফ্যাকচারিং নামে তিনটি নতুন প্যাকেজ চালু করেছে এসএস সলিউশন্স।

অনুষ্ঠানে এসএপি বিজনেস ওয়ান এর এশিয়া প্যাসিফিক ও জাপান এর কর্ণধার এর ওয়ান ফিলিপ বলেন, বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশ বরাবর-ই এসএপি’র মনোযোগে থাকে।  এ ধরনের উন্নয়নশীল বাজার মূলত মাঝারি ও মধ্যম আয়ের উদ্যোক্তাদের উপর অনেকাংশে নির্ভরশীল। এসব প্রতিষ্ঠানের কথা ভেবে আমরা নিয়ে এসেছি কম খরচে, অল্পসময়ে বাস্তবায়নযোগ্য সমাধান।

*

*