শুরু হতে যাচ্ছে বেসিস সফট এক্সপো ২০১৮

BASIS SoftExpo 2018 Press Conference (1)

ডিজাইনিং দ্য ফিউচার স্লোগান নিয়ে আগামী ২২-২৫ ফেব্রুয়ারী চার দিন ব্যাপী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুরু হতে যাচ্ছে  দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের জনপ্রিয় প্রদর্শনী বেসিস সফট এক্সপো ২০১৮। প্রদর্শনীল বিস্তারিত জানাতে বেসিস আডিটোরিয়ামে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উক্ত সম্মেলনে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি জনাব সৈয়দ আলমাস কবীর,সহ-সভাপতি ফারহানা এ রহমান, বেসিস সফট এক্সপোর আহ্বায়ক ও বেসিস পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল,  পরিচালক রিয়াদ এস এ হুসেন এবং পরিচালক দেলোয়ার হোসেন ফারুক। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত তথ্যপ্রযুক্তির বৃহত্তম প্রদর্শনী সফট এক্সপোতে এবার প্রায় দুইশত দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানের জন্য পণ্য ও সেবা প্রদর্শনের সুযোগ থাকছে।

প্রদর্শনী এলাকাকে পাঁচটি ভাগে ভাগ করা হয়েছে। রয়েছে সফটওয়্যার সেবাপ্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোন এবং ক্লাউড কম্পিউটিং জোন। থাকবে ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেমিনার, যেখানে বক্তব্য রাখবেন এক শতাধিক দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ  প্রযুক্তি বিশেষজ্ঞ। দেশি-বিদেশী ব্যবসায়ীদের জন্যে থাকছে বিু-টু-বি ম্যাচ মেকিং সেশন। যার মাধ্যমে ব্যবসায়ীরা নিজেদের ব্যবসার প্রসার খুব সহজেই করতে পারবেন। পাশাপাশি থাকবে আইটি জব ফেয়ার জোন, যেখান থেকে দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোতে কাজের সুযোগ থাকছে।
বেসিস সফট এক্সপো ২০১৮ প্রসঙ্গে বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, দেশের সফটওয়্যার প্রতিষ্ঠান গুলোর সম্প্রসারণে এই এক্সপোর আয়োজন করা হয়েছে। এতে প্রায় দুইশত প্রতিষ্ঠান অংশ নেবে। দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরিই এ প্রদর্শনীর লক্ষ্য।

এক নজরে বেসিস সফটএক্সপো-
*চারদিনব্যাপীআয়োজন ২২-২৫ফেব্রুয়ারি, ২০১৮
*স্থান: বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি)
*৫টি বিশেষ জোন-
(ক) সফটওয়্যার সেবাপ্রদর্শনী জোন
(খ) উদ্ভাবনী মোবাইল সেবা জোন
(গ) ডিজিটালকমার্স জোন
(ঘ) আইটিইএস ও বিপিও জোনএবং
(ঙ) ক্লাউডকম্পিউটিং জোন
*১৮০টিরও বেশি দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানের স্টল
*৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেমিনার
*১০০ জনেরও বেশি দেশি-বিদেশি তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞেরঅংশগ্রহণ
*আইটি জব ফেয়ার
*ব্যবসা প্রসারের লক্ষ্যে দেশি-বিদেশি ব্যবসায়ীদের বি-ট-বি ম্যাচ মেকিং সেশন

*

*