শিশু কিশোরদের নিয়ে শুরু হয়েছে ভার্চুয়াল “কিডস স্পেস আর্ট কম্পিটিশন”

kids art

করোনা ভাইরাস প্রতিরোধে বিশেষজ্ঞরা পরামর্শ দিচ্ছেন বাসায় থেকে স্যোসাল ডিস্টেন্স মেইন্টেইন করার কথা তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ইনোভেশন ফোরাম শিশু-কিশোরদের মাঝে সায়েন্স, টেকনলোজী, ইঞ্জিনিয়ারিং, ম্যাথমেটিক্স কে জনপ্রিয় করে তোলার লক্ষ্যে একটি ভার্চুয়াল কম্পিটিশন আয়োজন করেছে “কিডস স্পেস আর্টস কম্পিটিশন” যেখানে ৩ থেকে ১৪ বছর বয়সি শিশু-কিশোররা বাসায় বসে আর্ট করে সাবমিট করতে পারবে। উল্লেখ্য এ বছরের থিম হচ্ছে “মহাকাশ” মানে মহাকাশ নিয়ে শিশু-কিশোররা যে কোন আর্ট এখানে সাবমিট করতে পারবে যত খুশি তত বার।

৩ থেকে ৪, ৫ থেকে ৬, ৭ থেকে ৮, ৯ থেকে ১০, ১১ থেকে ১২ এবং ১৩ থেকে ১৪ বছর বয়সী যেকোন শিশু-কিশোররা এই প্রতিযোগীতায় অংশগ্রহন করতে পারবে এবং প্রতি গ্রুপ থেকে ১ম, ২য় ও ৩য় মোট ১৮ টি আর্ট ওয়ার্ককে পুরষ্কৃত করা হবে। তাছাড়া প্রতিটা আর্টওয়ার্ক ফোরাম এর ফেইসবুক পেইজ ও ওয়েবসাইট এ সংরক্ষিত করা হবে সেই সাথে আমাদের আসন্ন স্পেস ইনোভেশন ক্যাম্প এ একটি আলাদা এক্সিবেশন এর ব্যবস্থা করা হবে এবং তাদের সার্টিফিকেট ও মেডেল প্রদান করা হবে।

বাংলাদেশ ইনোভেশন ফোরাম এর প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, “বর্তমান সময়ে খুব চ্যালেঞ্জিং বিষয় হচ্ছে বাসায় থাকা তাই এই সময়টাকে যেন শিশু কিশোররা কাজে লাগাতে পারে তার জন্যেই আমাদের এই আয়োজন। সারা বাংলাদেশ থেকে ইতিমধ্যে অনেকেই এখানে আর্ট ওয়ার্ক সাবমিট করছে আমরা আশা করছি এর মাধ্যমে আমাদের শিশু-কিশোররা মহাকাশ বিজ্ঞানে আরোও মনযোগী হবে” ।

উক্ত আয়োজনে অংশগ্রহন করতে হলে অংশগ্রহনকারীকে এই ঠিকানায় ভিজিট করতে হবে https://spacecampbd.com/sac/index.html

আয়োজনটিতে সহযোগীতায় রয়েছে মাল্টিমিডিয়া কিংডম ও ওয়েব পার্টনার হিসেবে রয়েছে ই-সফট।

*

*