শিশুদের যত্নে ওয়েবসাইট

kids care

ম্যারিকো বাংলাদেশ লিমিটেড প্যারাসুট জাস্ট ফর বেবি ব্র্যান্ডের অধীনে শিশুদের নিরাপদ যত্নে মায়েদের জন্য শিশু বিশেষজ্ঞদের পরামর্শ সমৃদ্ধ একটি ওয়েবসাইট চালু করেছে। ওয়েবসাইটটি প্রয়োজনীয় তথ্য সমৃদ্ধ বেশকিছু লেখা আর ভিডিও চিত্রের মাধ্যমে শিশুর সঠিক যত্ন নিতে মায়েদের সহযোগিতা করবে। শিশুর নিরাপদ যত্নে করণীয় সংক্রান্ত বাবা-মায়ের প্রায় সকল প্রশ্নের উত্তর দিতেই প্যারাসুট জাস্ট ফর বেবি’র উদ্যোগে এই ওয়েবসাইটটি তৈরি করা হয়।

শিশুর নিরাপদ যত্নে প্রয়োজনীয় সব ধরণের তথ্য দিয়ে সাজানো হয়েছে প্যারাসুট জাস্ট ফর বেবি ওয়েবসাইটটি। সন্তানের নিরাপদ যত্নে সঠিক পণ্য নির্বাচন করা বাবা-মায়েদের চিন্তার অন্যতম একটি কারণ। ওয়েবসাইটটিতে শিশুর ত্বকে প্রাকৃতিক উপাদান সমৃদ্ধ পণ্য ব্যবহারের গুরুত্ব এবং শিশুর বয়স, ত্বকের ধরণ অনুযায়ী যত্ন, চুল ও দাঁতের যত্ন, ঋতু ভিত্তিক যত্নে কী ধরণের পণ্য ব্যবহার করা নিরাপদ হবে, সেসকল দিকনির্দেশনা পাওয়া যাবে। শিশুর নিরাপদ যত্নের বিষয়ে বিশেষ লক্ষ্য রেখে কাজ করে যাচ্ছে প্যারাসুট জাস্ট ফর বেবি এবং বিভিন্ন যোগাযোগ মাধ্যম ব্যবহার করে শিশুকে নিরাপদ রাখার উপায়সমূহ সম্পর্কে ধারণা দিয়ে যাচ্ছে। একই উদ্দেশ্য নিয়ে প্যারাসুট জাস্ট ফর বেবি’র নিজস্ব ডিজিটাল মাধ্যমগুলোতে দেশের কিছু সেরা শিশু বিশেষজ্ঞদের অংশগ্রহণে ‘ডক্টর অ্যাডভাইস’ শিরোনামে একটি অনন্য শো প্রচার করা হচ্ছে।

বেবি অয়েল, লোশন, সাবান, পাউডার এবং নো টিয়ার্স বডি ও হেয়ার ওয়াশ সমৃদ্ধ ম্যারিকোর ‘প্যারাসুট জাস্ট ফর বেবি’ প্রোডাক্ট রেঞ্জটি মেড সেফ® সনদপ্রাপ্ত এবং শিশুর ত্বককে মসৃণ ও কোমল রাখার জন্য এতে শতভাগ নিরাপদ উপাদানের গুণ ব্যবহার করা হয়েছে। ওয়েবসাইটটিতে গেলে এসব পণ্য সম্পর্কে একেবারে বিস্তারিতভাবে জানা যাবে। ব্র্যান্ডটি শিশুর নিরাপদ যত্নকে সর্বাধিক গুরুত্ব দেওয়ায় প্ল্যাটফর্মটির লক্ষ্যই হলো সন্তানের লালন পালনের ক্ষেত্রে বাবা-মাকে বিশেষ করে নতুন মায়েদের জন্য প্রয়োজনীয় এবং সঠিক পরামর্শ প্রদান করা।

এছাড়া ওয়েবসাইটটি একটি ফোরামের মাধ্যমে মায়েদের মধ্যে একটি বন্ধন তৈরি করা, ব্লগে লেখালেখি বা মন্তব্য করা এবং বিশেষ বিশেষ ক্ষেত্রে বিশেষজ্ঞদের প্রশ্ন করে সঠিক তথ্য জেনে নিতে সাহায্য করছে। এসবের বাইরে মায়েরা ইচ্ছে করলে সন্তানের সাথে নিজেদের ছবি আপলোড করার মাধ্যমে বিভিন্ন ক্যাম্পেইনেও অংশ নিতে পারছেন, যা অনেক সময় দেশের জাতীয় সংবাদপত্রগুলোতে কভার করা হয়ে থাকে। তাছাড়া জাস্ট ফর বেবি’র একটা ফেসবুক পেজও আছে, যেখানে শিশুর নিরাপদ যত্নে প্রাসঙ্গিক ও প্রয়োজনীয় সব কন্টেন্ট আপলোড করা হয়ে থাকে।

ওয়েবসাইটের উদ্বোধনী অনুষ্ঠানে ম্যারিকো বাংলাদেশ-এর ডিরেক্টর মার্কেটিং অ্যালেন ইবেনজার এরিক বলেন, “প্রতিটি বাবা-মাই তার আদরের সন্তানকে নিরাপদ যত্নে লালন করতে চান। শিশুর নিরাপদ যত্নে বিশ্বমানের এক্সপার্ট হওয়ার কারণে প্যারাসুট জাস্ট ফর বেবি মায়েদের জন্য ওয়ান স্টপ ডেস্টিনেশন হিসেবে এই ওয়েব পোর্টালটি তৈরি করেছে। সন্তানের যত্নে শতভাগ নিরাপত্তা নিশ্চিত করার ক্ষেত্রে বাবা-মা যেন সঠিক নির্দেশনাটাই পান, তার জন্যই এই ওয়েবসাইট।”

ওয়েবসাইটটি সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন- https://www.justforbaby.co/ ফেইসবুক পেইজটি দেখতে ভিজিট করুন- https://www.facebook.com/justforbabybangladesh/

*

*