Thursday, May 23, 2024
spot_img
Homeগ্যাজেটসশাওমি ক্রিস্টাল গ্লাস ডিজাইনের রেডমি ১২

শাওমি ক্রিস্টাল গ্লাস ডিজাইনের রেডমি ১২

বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড শাওমি দেশের বাজারে নতুন স্মার্টফোন রেডমি ১২ নিয়ে এসেছে। বাংলাদেশে রেডমি সিরিজের এই নতুন ফোনটি শাওমি ব্র্যান্ডের স্টাইল এবং প্রযুক্তিকে নতুন করে উপস্থাপন করবে গ্রাহকদের কাছে। রেডমি ১২ তৈরি করা হয়েছে ক্রিস্টাল গ্লাস ব্যাক ডিজাইনে। এন্ট্রি-লেভেল স্মার্টফোনগুলোর ক্ষেত্রে এ ধরনের ডিজাইন একটি নতুন বেঞ্চমার্ক। ডিজাইনের দিক থেকে বেশ আকর্ষণীয় ফোনটি দিবে স্থায়িত্ব এবং কার্যকরী কর্মক্ষমতার নিশ্চিয়তা।

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার, জিয়াউদ্দীন চৌধুরী বলেন, “শাওমি বাংলাদেশ, রেডমি ১২ এর ঘোষণা দিতে পেরে আনন্দিত। রেডমি ১২ ফোনটি “মেইক ইন বাংলাদেশ” প্রজেক্টের আওতায় বাংলাদেশে স্থানীয়ভাবে অ্যাসেম্বল করা হয়েছে। প্রিমিয়াম ক্রিস্টাল গ্লাস ডিজাইনে তৈরি করা রেডমি ১২ হ্যান্ডসেটটি শাওমি ফ্যানদের পছন্দ হবে এবং আমাদের বিশ্বাস ফোনটি দেশের অন্যতম একটি জনপ্রিয় স্মার্টফোন হয়ে উঠবে।”

ক্রিস্টাল গ্লাস ডিজাইনে অসাধারণ পারফরম্যান্স

রেডমি ১২ এর প্রিমিয়াম ক্রিস্টাল গ্লাস ব্যাক ডিজাইন ফোনটি বাজারে থাকা অন্য ফোন গুলো থেকে আলাদা করে তুলেছে। রেডমি ১২ ধুলো এবং পানি প্রতিরোধ করতে সক্ষম। ফোনটি ব্যবহারে পাওয়া যাবে প্রিমিয়াম এক্সপেরিয়েন্স।এতে রয়েছে ২.০ গিগাহার্জ মিডিয়াটেক হেলিও জি৮৮ অক্টা-কোর প্রসেসর। তাই ফোনটি কর্মক্ষমতায়ও দক্ষ। এতে রয়েছে এআরএম ম্যালি-জি৫২ গেইমিং জিপিইউ এবং ৮জিবি পর্যন্ত এলপিডিডিআর ৪x র‌্যাম। এর ফলে গেইম খেলার ক্ষেত্রে ফোনটি দুর্দান্ত পারফরম্যান্স দিবে।

বড় ডিসপ্লেতে দারুন ভিউয়িং এক্সপেরিয়েন্স

রেডমি ১২ স্মার্টফোনটির রেজোলিউশন ২৪৬০ x ১০৮০ এবং এতে রয়েছে অ্যাডাপটিভ সিঙ্কের ৯০হার্জ রিফ্রেশ রেটের সুবিধা। এর ডিসপ্লের ফিচারে আছে ৬.৭৯” এফএইচডি+ ডটডিসপ্লে। ফোনটির ৫০০০ মিলিএম্পিয়ার আওয়ারের ব্যাটারি অনেক বেশি ক্ষমতাসম্পন্ন। তাই সারাদিন নিরবচ্ছিন্নভাবে ফোনটি ব্যবহার করা যায়। ১৮ ওয়াটের চার্জিং ক্ষমতাসম্পন্ন হওয়ায় যেকোনো সময় এর ব্যাটারি দ্রুত চার্জ করা যায়।

৫০ মেগাপিক্সেল এআই ট্রিপল ক্যামেরায় চমৎকার ছবি

স্মার্টফোনটির রয়েছে এআই ট্রিপল ক্যামেরার সুবিধা যার একটি ৫০ মেগাপিক্সেল উচ্চ-রেজোলিউশন প্রাথমিক ক্যামেরা। ফলে এতে ছবি তোলা যায় চমৎকারভাবে। এছাড়াও ফোনটিতে ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা থাকায় ব্যবহারকারীরা ছবি তোলার সময় নানান সুবিধা পাবেন। এই সিরিজে রয়েছে জনপ্রিয় কিছু ফিল্ম ক্যামেরা ফিল্টার। যেখানে সাতটি ফিল্টারই সম্পূর্ণ ভিন্ন ভিন্ন সুবিধা দিবে। ছবি তোলার ক্ষেত্রে ব্যবহারকারীরা পিক্সেল-লেভেল এবং রিয়েল-টাইম প্রিভিউ সুবিধা পাবেন। ৮ মেগাপিক্সেল ফিচারের সেলফি ক্যামেরার থাকায় স্মার্টফোনটি দিয়ে সেলফিও তোলা যায় দারুনভাবে।

দাম এবং কবে নাগাদ পাওয়া যাবে

রেডমি ১২ তিনটি স্টাইলিশ রঙে পাওয়া যাবে – মিডনাইট ব্ল্যাক, স্কাই ব্লু এবং পোলার সিলভার। ২০ আগস্ট থেকে শাওমির অথোরাইজড স্টোর, পার্টনার স্টোর এবং রিটেইল চ্যানেলে স্মার্টফোনটি পাওয়া যাবে। ফোনটির ৮জিবি+২৫৬জিবি ভেরিয়েন্টের খুচরা মূল্য ১৮ হাজার ৯৯৯ টাকা।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img