শাওমির ১৬ মেগাপিক্সেলের সেলফি ফোনে প্রি-বুকিং

xiaomi
বিশ্বখ্যাত প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি বাংলাদেশে অবমুক্ত করতে যাচ্ছে ১৬ মেগাপিক্সেলের সাশ্রয়ী মূল্যের সেলফি ফোন। বলা হচ্ছে এই স্মার্টফোনটি সেলফির কিং। সেলফিপ্রেমীদের কথা মাথায় রেখে শাওমির নতুন ‘রেডমি নোট ৫-এ প্রাইম’ ফোনটির ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের, সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশ লাইট।
এই স্মার্টফোনটি আগামী সপ্তাহ থেকে শাওমির ন্যাশনাল ডিস্ট্রিবিউটার সোলার ইলেকট্রো বাংলাদেশ লিমিটেডের (এসইবিএল) অনুমোদিত বিক্রয়কেন্দ্রে পাওয়া যাবে। আর গ্রাহকরা ৩ নভেম্বর (শুক্রবার) থেকে প্রি-বুকিং দিতে পারবেন। ২ হাজার টাকা জমা দিয়ে স্মার্টফোন প্রেমীরা শাওমি বাংলাদেশের ওয়েবসাইট (www.xiaomibangladesh.com.bd) এবং অনুমোদিত বিক্রয় কেন্দ্র থেকে বুকিং দিতে পারবেন। সঙ্গে শুভেচ্ছা উপহার হিসেবে দেওয়া হবে আকর্ষণীয় শীতের জ্যাকেট। অগ্রীম বুকিং চলবে আগামী ৮ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।
নতুন এই ডিভাইসের মূল আকর্ষণ হচ্ছে এর ফ্রন্ট (সেলফি) ক্যামেরা। যার সক্ষমতা ১৬ মেগাপিক্সেল। শাওমি প্রথমবারের মতো সামনের দিকে এলইডি ফ্ল্যাশ লাইট ব্যবহার করেছে। আর পেছনের ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। সঙ্গে রয়েছে ৫ দশমিক ৫ ইঞ্চির ২.৫ডি কার্ভড এইচডি ডিসপ্লে। ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৪৩৫ অক্টা-কোর চিপসেট, ৩ গিগা র‍্যাম ও ৩২ গিগা রম। এটিতে আরও রয়েছে ফ্রিঙ্গার প্রিন্ট সেন্সর। এটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েডের সর্বশেষ ভার্সন নুগ্যাট। একজন ব্যবহারকারী ইচ্ছা করলে সর্বোচ্চ ১২৮ গিগার মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন, যার জন্য রয়েছে ডেডিকেটেড মেমোরি কার্ড স্লট, অর্থাৎ দু’টি সিম কার্ড এবং মেমোরি কার্ড একই সঙ্গে ব্যবহার করা যাবে ফোনটিতে।
রেডমি নোট ৫-এ প্রাইম ফোনটির দাম ১৬ হাজার ৯৯০ টাকা, সঙ্গে থাকছে ২ বছরের অফিসিয়াল ওয়ারেন্টি।

*

*