ল্যাপটপ মেলায় আসুসের নতুন ল্যাপটপ

Asus Sure Shot

ঢাকার বিআইসিসি মিলনায়তনে শুরু হয়েছে তিন দিন ব্যাপী ল্যাপটপ মেলা। এ মেলায় তাইওয়ানিজ টেকনোলজি ব্র্যান্ড আসুস এর রয়েছে বিশেষ আয়োজন। আসুস উন্মোচন করছে কয়েকটি মডেলের ল্যাপটপ।  মেলায় এসব মডেলের ল্যাপটপ ক্রয় করলেই ক্রেতারা পাবেন আকর্ষণীয় উপহার।

আসুস ভিভোবুক সিরিজ

মেলায় আসুস এর মিডরেঞ্জ সিরিজের নতুন ল্যাপটপ ভিভোবুক এক্স৫০৫বিপি। ল্যাপটপটি মুলত স্টুডেন্টদের জন্য।  এই সিরিজের ৪ টি ভিন্ন মডেল পাওয়া যাবে ৩৫,৫০০ টাকা থেকে শুরু করে ৪৩,০০০ টাকা পর্যন্ত। ল্যাপটপটিতে থাকছে এএমডি এর নতুন এ৬ ও এ৯ -এর প্রসেসর আর সাথে থাকছে রেডিয়ন আর-৫ গ্রাফিক্স কার্ড। ১৫ ইঞ্চির নোটবুকটিতে আরও থাকছে ৪ গিগাবাইট র‍্যাম, ১২৮ গিগাবাইট এসএসডি সহ ১ ট্যারাবাইট হার্ডডিস্ক। এতে আরও থাকছে স্বল্প ব্যাজেলের ন্যানো এজ ডিসপ্লে -যার কারণে ১৫ ইঞ্চির ল্যাপটপটির আকার একটি ১৪ ইঞ্চি ল্যাপটপ বডির সমান। ল্যাপটপটি ফাস্ট চার্জিং সমর্থিত, যার ফলে এর ব্যবহারকারী ল্যাপটপটিকে দ্রুত গতিতে, কম সময়ের মধ্যে চার্জ দিতে পারবেন। এছাড়াও ৮ম প্রজন্মের প্রসেসর সহ আসুস এর ভিভোবুক সিরিজের আরও নতুন অনেক মডেল থেকে ক্রেতাগণ বেছে নিতে পারবেন তার পছন্দের নোটবুকটি।

আসুস এক্স সিরিজ

দারুণ সব ফিচার নিয়ে এসেছে এক্স ৪০৭ (১৪ ইঞ্চি) / এক্স ৫০৭ (১৫ ইঞ্চি) এর নতুন কনফিগারেশন এর ল্যাপটপ। সম্পূর্ণ ব্যতিক্রমী ডিজাইনের এই সিরিজের ল্যাপটপ গুলোতে আছে স্বল্প ব্যাজেলের ন্যানো এজ ডিসপ্লে, ফিঙ্গার প্রিন্ট সেন্সর সহ ফাস্ট চার্জিং এর মত অত্যাধুনিক টেকনোলজি। মাত্র ১.৫কেজি ওজনের এই ল্যাপটপটি ইন্টেল সেলেরন থেকে শুরু করে কোর ই৫ প্রসেসর সহ পাওয়া যাবে। এর দাম ২৪,০০০ টাকা থেকে থেকে শুরু করে ৪৯,৩০০ টাকা পর্যন্ত।

আসুস ভিভোবুক এস সিরিজ

ভিভোবুক এস সিরিজ আসুসের অত্যন্ত জনপ্রিয় একটি মডেল। এর বিশেষত্ব এর স্টাইলিশ ডিজাইন ও দুর্দান্ত সব প্রিমিয়াম ফিচার। মেলায় জনপ্রিয় এই সিরিজে যোগ হল সর্বশেষ ৮ম প্রজন্মের প্রসেসর সহ নতুন কনফিগারেশন। এস৪১০ / এস৫১০ – ১৪ ও ১৫ ইঞ্চির ভিভোবুক এস সিরিজে আল্ট্রাবুকের সব ফিচার থাকছে। থাকছে ফিঙ্গার প্রিন্ট সেন্সর, স্বল্প ব্যাজেলের ন্যানো এজ ডিসপ্লে, ব্যাকলিট কি বোর্ড আর মেটাল বডি। নোটবুকটিতে থাকছে ইন্টেল কোর আই ৩ , কোর আই৫ ও কোর আই৭ প্রসেসর আর ৮ গিগাবাইট র‍্যাম, এসএসডি আর ডেডিকেটেড গ্রাফিক্স সহ নেয়ার সুবিধা। থাকছে ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড সহ নেয়ার সুযোগ। মূল্য ৪৪,০০০ টাকা থেকে ৮২,৫০০ টাকা পর্যন্ত।

আসুস জেনবুক

বাজারে আসুস এর আল্ট্রাবুক জেনবুক ইতিমধ্যেই ক্রেতাদের কাছে সুপরিচিত। মেলায় আসুস এর জনপ্রিয় জেনবুক সিরিজ গুলোতেও এসেছে নতুন কনফিগারেশন। এসেছে ইন্টেল এর নতুন ৮ম প্রজন্মের প্রসেসর। জেনবুক সিরিজের ল্যাপটপ গুলোর প্রধান বৈশিষ্ট্য এর হালকা পাতলা গড়ন আর আকর্ষণীয় ডিজাইন। এতে ফিঙ্গার প্রিন্ট, ন্যানো এজ ডিসপ্লে, স্বল্প ব্যাজেলের ন্যানো এজ ডিসপ্লে, ব্যাকলিট কি বোর্ড সহ অত্যাধুনিক সকল ফিচার থাকছে। দাম ৪৩,০০০ টাকা থেকে ১৭৩,০০০ টাকা পর্যন্ত।

গেমিং

চলতি মাসে উন্মুক্ত হয়েছে আসুস এর নতুন গেমিং সিরিজ এর নোটবুক আসুস টাফ এফ এক্স ৫০৪। ভারী গেম খেলার উপযোগী এই ল্যাপটপটিতে থাকছে নতুন ৮ম প্রজন্মের প্রসেসর সহ এনভিডিয়া জিটিএক্স ১০৬০ গ্রাফিক্স কার্ড। দীর্ঘক্ষণ গেম খেলা কিংবা গ্রাফিক্সের কাজের জন্য এতে আছে হাইপার কুল কুলিং সিস্টেম। মূল্য ৮১,০০০ টাকা থেকে ১০৫,৫০০ টাকা পর্যন্ত

রিপাবলিক অফ গেমারস (আর ও জি) 

রিপাবলিক অফ গেমারস সিরিজের নতুন আকর্ষণ ৮ম প্রজন্মের কফিলেক প্রসেসর সহ আরওজি স্ট্রিক্স হিরো আর স্কার এডিশন এর। দুটি ল্যাপটপেই থাকছে ১৬ গিগাবাইট র‍্যাম, ৪ গিগাবাইট এনভিডিয়া জিফোর্স ১০৫০টিআই গ্রাফিক্স, ২৫৬ গিগা এসএসডি আর ১ টেরা হার্ডডিস্ক ও ৮ গিগা এসএসএইচডি। নোটবুকটিতে থাকছে ১২০ হার্টযের ডিসপ্লে প্যানেল। ডিজাইন ও কনফিগারেশন ভেদে ল্যাপটপ গুলোর দাম ১০৩,০০০ টাকা থেকে ১৩০,০০০ টাকা পর্যন্ত।

কনভার্টিবল ল্যাপটপ

আসুসের কনভার্টিবল ল্যাপটপেও এসেছে নতুন অনেক গুলো মডেল। আসুসের ভিভোবুক ফ্লিপ ও জেনবুক ফ্লিপ দুটি কনভার্টিবল সিরিজ -ই ৩৬০ ডিগ্রিতে ঘুরিয়ে ইচ্ছে মত ব্যবহার সম্ভব। থাকছে দারুণ টাচ স্ক্রিন অভিজ্ঞতা আর ডেডিকেটেড গ্রাফিক্স ও ৮ম প্রজন্মের প্রসেসর সহ নেয়ার সুবিধা। প্রতিটি কনভার্টিবল-ই ডিজিটাল পেন সাপোর্টেড। তাই এতে ডিজাইন এর কাজ করা যাবে স্বচ্ছন্দে। ডিজাইন ও কনফিগারেশন ভেদে ল্যাপটপ গুলোর মূল্য পড়বে ৩৪,০০০ টাকা থেকে ৮৫,০০০ টাকা পর্যন্ত।

আসুস এর প্রতিটি ল্যাপটপে থাকছে জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেম। সাথে থাকছে আসুস এর নিজস্ব আই কেয়ার টেকনোলজি। বাংলাদেশে একমাত্র আসুসই দিচ্ছে ২ বছরেরে আন্তরর্জাতিক বিত্রয়োত্তর সেবা।

ল্যাপটপ মেলায় আসুস এর অফার

মেলা উপলক্ষে আসুস এর নোটবুকে থাকছে “শিওর শট” অফার। ক্রেতারা মেলা থেকে আসুস এর যে কোন মডেলের ল্যাপটপ কিনেলেই পাচ্ছেন এলইডি টিভি, রেফ্রিজারেটর, ওয়াশিং মেশিন, স্মার্ট-ফোন, রাউটার সহ আরও অনেক আকর্ষণীয় উপহার।

*

*