লেনোভো ট্যাব বাংলাদেশের বাজারে নিয়ে এলো সেলেক্সট্রা

tab lenevo

সময় বদলেছে, কম্পিউটার এর বদলে ল্যাপটপ এসেছে সেও পুরনো কথা। প্রযুক্তির কল্যাণে অফিস, দৈনন্দিন কাজ, বিনোদন সব হাতের মুঠোয় কিংবা পকেটে। পার্সোনাল ডিজিটাল অ্যাসিসটেন্ট হিসেবে এক এক করে এসেছে ফোন, ট্যাবলেট, ফ্যাবলেট। তবে স্মার্টফোন আর ফ্যাবলেট এর ব্যবহার বাড়লেও ট্যাবলেট বা ট্যাবের চাহিদা বরাবরই চোখে পড়ার মতো। ল্যাপটপও না, আবার পোর্টেবল ‘কি-বোর্ড’ যোগ করে অফিসের কাজ, প্রেজেন্টেশান, ক্লাসের অ্যাসাইনমেন্ট সহজেই করে ফেলা সম্ভব যে কোন জায়গায় বসে৷ তবে স্মার্টফোন এর পাশাপাশি ভালো মানের ট্যাব কিনতে গেলে বাজেট একটা ব্যাপার হয়ে দাঁড়ায়৷ এছাড়া মোবাইল সিম স্লট না থাকায় আফসোস করতে হয় অনেক ব্যবহারকারীকে৷

প্যান্ডেমিকের সময় থেকে হোম অফিস, অনলাইন ক্লাস, মিটিং, ওয়ার্কশপ এখন সব ডিজিটাল ডিভাইস নির্ভর। বাচ্চার স্কুল থেকে শুরু করে পরিবারের বয়জেষ্ঠ্য সদস্যের দিন কাটছে ডিজিটাল দুনিয়ায়৷ আর এমন পরিবর্তনকে স্বাগত জানাতে বিশ্বখ্যাত ব্র্যান্ড Lenovo রয়েছে আপনার পাশে। যারা ভিন্ন বাজেটে ভালো মানের ট্যাব খুঁজছেন, তাদের জন্য বাংলাদেশের মার্কেটে পাওয়া যাচ্ছে চারটি ট্যাব। লেনোভো ট্যাব এম ৮ এবং লেনোভো ট্যাব এম১০ এই দুটি মডেলের চারটি ভ্যারিয়েন্টের ডিভাইস পেয়ে যাবেন হাতের নাগালে।

লেনোভো ট্যাব এম : আট ইঞ্চি এইচডি ডিসপ্লে, কোয়াড কোর ২.০ গিগাহার্টজ প্রোসেসর, ডলবি অডিও স্পিকার। ৫১০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে যা ১৮ ঘন্টা টানা ব্রাউজিং এক্সপেরিয়েন্স দিবে। পেছনে ৮ মেগা পিক্সেলের অটো ফোকাস ক্যামেরা, সামনে রয়েছে ২ মেগা পিক্সেল। ২ জিবি Ram, ৩২ জিবি Rom এবং ৩ জিবি Ram, ৩২ জিবি Rom এই দুটি ধরন পাওয়া যাচ্ছে৷ সাথে মাইক্রো এসডি কার্ড ট্রে তো থাকছেই৷

লেনোভো ট্যাব এম১০: প্রিমিয়াম গ্যাজেটে যা থাকা উচিত, তার সব পাবেন এই ট্যাবে৷ ১০.১ ইঞ্চি আইপিএস এইচডি স্ক্রিন, ডলবি অ্যাটমোস ডুয়েল স্পিকার, অ্যান্ড্রয়েড ১০ আপডেট। ৫০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারিতে রয়েছে টানা ১০ ঘন্টা ব্রাউজিং ও ৮ ঘন্টা ভিডিও প্লে ব্যাক সুবিধা। পেছনে ৮ মেগা পিক্সেলের অটো ফোকাস ক্যামেরা, রয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। কম আলোতে ব্যবহারে থাকছে আই প্রোটেকশন টেকনোলোজি, এছাড়া ফেইস আনলক দিবে বাড়তি সুরক্ষা। ৪ জিবি Ram এবং ৬৪ জিবি Ram আছে৷ সাথে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানোর সুবিধা পাবেন।

দুই মডেলের ট্যাবে রয়েছে মেটাল ফিনিশ। বিল্ট কোয়ালিটি বেশ ভালো। বক্সের ভেতরে ইউএসবি টাইপ সি চার্জার, থাকছে ওয়ারেন্টি। ১৪৯৯৯ টাকা থেকে ২৮৯৯৯ টাকার মধ্যে বেছে নিতেন পারেন আপনার পছন্দের ট্যাবলেট। লেনোভো ট্যাব পাওয়া যাচ্ছে www.salextra.com.bd এবং অন্যান্য অনলাইন মার্কেট প্লেস গুলোতে। এছাড়া নিকটস্থ রিটেইল শপেও পাবেন প্রয়োজনীয় ডিভাইসগুলো। ঘরে বসে অনলাইনে Salextra থেকে অর্ডার করলে ডেলিভারি পৌঁছে যাবে মাত্র ৪৮ ঘন্টায়(ঢাকার ক্ষেত্রে প্রযোজ্য)। এছাড়া সারা দেশে ফাস্ট ডেলিভারি করছে তারা। শুধু তাই নয়, ক্রেডিট কার্ড ছাড়া ইএমআইতে পণ্য কেনার সুযোগও থাকছে Salextra তে।

ফেইসবুক পেইজ www.facebook.com/salextraonline. হটলাইনঃ ০১৮১০০০৮৮১০।

*

*