Friday, May 24, 2024
spot_img
Homeপ্রযুক্তি খবররাকুতেন ভাইবারের নতুন চ্যাটবট

রাকুতেন ভাইবারের নতুন চ্যাটবট

প্রাইভেট ও সিকিউর মেসেজিং এবং ভয়েস-বেইজড কমিউনিকেশনের ক্ষেত্রে বিশ্বের শীর্ষস্থানীয় প্ল্যাটফর্ম রাকুতেন ভাইবার সম্প্রতি এআই (আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স) টেক্সট ও ইমেজ তৈরিতে ব্যবহারকারীদের সুবিধার জন্য নতুন চ্যাটবট – ‘এআই চ্যাট অ্যান্ড ক্রিয়েট’ উন্মোচন করেছে। ডিএএলএল-ই ও দাভিঞ্চি’র মতো জেনারেটিভ এআইয়ের সর্বাধুনিক মডেলগুলোকে সমন্বিত করে তৈরি করা ওই চ্যাটবট দিয়ে এখন ভাইবার অ্যাপ ব্যবহারকারীরা বিভিন্ন প্রশ্নের উত্তর খুঁজে পেতে ও অনন্য ডিজাইনের ইমেজ তৈরি করতে পারবেন।

সারাবিশ্বই এখন সর্বাধুনিক এআই টুল ব্যবহারের দিকে ঝুঁকে পড়েছে; এদিকে প্রতিটি আলাদা এআই সেবা ব্যবহার করতে নতুন অ্যাকাউন্ট করতে হচ্ছে ব্যবহারকারীদের। অনেকক্ষেত্রে তাদের কেবল প্রযুক্তিপ্রেমী হলেই হচ্ছে না, পাশাপাশি, এআই কার্যক্রম বিষয়ে প্রাথমিক ধারণাও রাখতে হচ্ছে। ভাইবারের লক্ষ্য এআইয়ের প্রতি প্রবল আগ্রহ রয়েছে এমন ব্যবহারকারীদের জন্য এআই সুবিধাকে আরও সহজ ও ব্যবহারোপযোগী করে তোলা। জটিল প্রযুক্তি ও ব্যবহারকারীদের মধ্যে মেলবন্ধন তৈরি করতে চায় ভাইবার; যেন প্রত্যেক সেবার জন্য আলাদা অ্যাকাউন্ট তৈরি করা বা ইমেইল-অ্যাক্সেস না দিয়েও সবাই এআই ব্যবহার করার আনন্দ উপভোগ করতে পারেন। এখন মাত্র কয়েকটি ট্যাপ করার মাধ্যমে চ্যাটবট ব্যবহার করে বন্ধুদের সাথে কথা বলা যাবে, আর্ট শেয়ার করা যাবে বা অনায়াসে যেকোনো প্রশ্নের উত্তর খোঁজা যাবে।

রাকুতেন ভাইবারের প্রধান নির্বাহী ওফির ইয়াল বলেন, “বর্তমানে, প্রযুক্তি শিল্পের মনোযোগের কেন্দ্রে রয়েছে জেনারেটিভ এআই প্রযুক্তির। প্রতিদিন নতুন নতুন মানুষ এই প্রযুক্তি ব্যবহার করে প্রতিনিয়ত বিস্ময়ের মুখোমুখি হচ্ছেন। তবে, এর কিছু কিছু টুল ব্যবহার করা কিছু মানুষের জন্য একদমই সহজ নয়। তাই, আমরা ভাইবার অ্যাপেই ভাইবার চ্যাট ব্যবহার করে এআই সেবা প্রদান করার সহজতম উপায় খুঁজে বের করেছি, যেন ব্যবহারকারীরা কেবল অ্যাপ ব্যবহার করেই ঝামেলাহীনভাবে এই সেবা ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে, তাদের আলাদা করে বিশেষ সেবা পাওয়ার জন্য আলাদা করে নিবন্ধন করতে হবে না।” তিনি আরও বলেন, “আমরা অ্যাপ ব্যবহারের মাধ্যমে সরাসরি ইন্ডাস্ট্রির সেরা এআই টুলটি প্রদান করছি, যেন ব্যবহারকারীরা তাদের সৃজনশীল কাজ বা লেখা সবার সাথে শেয়ার করতে পারেন। এখন চ্যাটবটে দু’টি অপশন রাখা হয়েছে- একটি ইমেজের জন্য, অপরটি টেক্সটের জন্য। ভবিষ্যতে আমরা এই সেবার পরিধি আরও বাড়ানোর ব্যাপারে প্রত্যাশী।”

চ্যাটবটটিতে ইতোমধ্যে ৭০,০০০ এর বেশি সাবস্ক্রাইবার ও ২,৫০,০০০ ভিউয়ার রয়েছেন এবং এই সংখ্যা ক্রমাগত বাড়ছে। যদি কেউ বুঝতে না পারেন যে কোত্থেকে শুরু করতে হবে, তাহলে তিনি ‘ইনস্পায়ার মি’তে ক্লিক করে সহজেই চ্যাটবটের সক্ষমতার উদাহরণ দেখে নিতে পারেন।

ভাইবার অ্যাপ বা এর এক্সপ্লোর পেইজের চ্যাট ফাংশনে সার্চ করে খুব সহজেই এআই চ্যাট অ্যান্ড ক্রিয়েট চ্যাটবটটি খুঁজে পাওয়া যাবে। সেখান থেকে চ্যাটবটটি সাবস্ক্রাইব করে নিলেই এআই প্রযুক্তি ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত হয়ে যাবে। আগ্রহীরা এ লিঙ্কে https://vb.me/8ab600 গিয়ে নতুন এ ফিচার ব্যবহার করতে পারেন।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img