Monday, June 17, 2024
spot_img
Homeপ্রযুক্তি খবররংপুরে আসছে ই-বাইক

রংপুরে আসছে ই-বাইক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বিসিসি এর অধীনে আইডিয়া প্রকল্পের পোর্টফোলিও স্টার্টআপ “স্কুট লিমিটেড” রংপুরে যাত্রা করার লক্ষ্যে কার্যক্রম শুরু করেছে। এরই আলোকে, রংপুরে ই-বাইক শেয়ার সেবা প্রদানের লক্ষ্যে ফ্রাঞ্চাইজি প্রতিষ্ঠাকে কেন্দ্র করে স্টার্টআপ ‘স্কুট লিমিটেড’ এবং স্কুট রংপুর ফ্রাঞ্চাইজি এর মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর হয়েছে।

রবিবার, ১০ মার্চ ২০২৪ বিকেলে রাজধানী ঢাকার আগারগাঁও আইসিটি টাওয়ারের আইডিয়া ফ্লোরে এই স্বাক্ষর হয়। এতে স্কুট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী রিদওয়ান আহমেদ এবং স্কুট রংপুর ফ্রাঞ্চাইজি এর প্রধান জেনিথ লিংকন মজুমদার স্বাক্ষর করেন।

এ সময়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইডিয়া প্রকল্পের কমিউনিকেশন্স বিষয়ক পরামর্শক সোহাগ চন্দ্র দাস, ল্যাব অপারেশন বিষয়ক পরামর্শক আবুল কালাম এহসানুল কালাম আজাদ এবং আইটি সার্ভিস ও সাপোর্ট বিষয়ক পরামর্শক মোঃ মোমেনুল ইসলাম।

উল্লেখ্য, উক্ত এমওইউ এর মাধ্যমে রংপুরে আগামী এপ্রিল, ২০২৪ থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে বলে জানায় স্কুট কর্তৃপক্ষ। স্মার্ট বাংলাদেশ তৈরির লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অনুদান প্রাপ্ত স্টার্টআপ স্কুট এক অনন্য সেবা। দৈনন্দিন যাতায়াতের পদ্ধতিকে অধিকতর সাশ্রয়ী, সহজ, ও নিরাপদ করতে স্কুট এর কার্যক্রম আরো প্রসারিত করা হচ্ছে। বর্তমানে খুলনা, রাজশাহী ও সিলেট এর পরে সফলভাবে সম্প্রতি বগুড়াতেও স্কুট লিমিটেড তার কার্যক্রম চালু করেছে।

বাংলাদেশে স্টার্টআপ সংস্কৃতি সমৃদ্ধিকরণের লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, এমপি এর সঠিক নির্দেশনা ও পরামর্শে নিরলসভাবে কাজ করে যাচ্ছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্প। এই প্রকল্পটি স্টার্টআপদের উন্নয়নে অনুদান প্রদানের পাশাপাশি উদ্যোক্তাদের কো-ওয়ার্কিং স্পেস, বিজনেস বিষয়ে বিভিন্ন পরামর্শ, ফ্যাব ল্যাব সুবিধা প্রদানসহ নানাভাবে সহযোগিতা প্রদান করছে। অনুদানপ্রাপ্ত এ সকল স্টার্টআপদের মধ্যে বেশ কিছু স্টার্টআপ ভালো করছে যার মধ্যে উল্লেখযোগ্য একটি হল “স্কুট লিমিটেড (Skoot Ltd.)”।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img