মেসেজ রিঅ্যাকশনস ফিচার চালুর ঘোষণা ভাইবারে

viver

সহজে ও বিনামূল্যে যোগাযোগে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় মেসেজিং অ্যাপ রাকুতেন ভাইবার তাদের কমিউনিটিতে যোগাযোগে ব্যবহারকারীর ‘লাইক’ দেয়ার এর ক্ষেত্রে ভিন্নমাত্রা যোগ করতে মেসেজ রিঅ্যাকশনস ফিচার চালুর ঘোষণা দিয়েছে। বৈশ্বিকভাবে ইন্সট্যান্ট মেসেজিং (তাৎক্ষণিক বার্তা আদান-প্রদান) এর চাহিদা বেড়েছে; এ কারণে ব্যবহারকারীরা যাতে দ্রুত ও উপভোগ্য উপায়ে মেসেজের মাধ্যমে নিজেদের ভাব প্রকাশ করতে পারে তা নিশ্চিত করতে ভাইবার তাদের প্ল্যাটফর্মে ব্যবহারকারীদের জন্য বিস্তৃত পরিসরের সৃজনশীল ফিচার যুক্ত করছে।

যে কোন বার্তায় প্রতিক্রিয়া বা অভিব্যক্তি প্রকাশে ব্যবহারকারীকে বার্তার পাশে থাকা হার্ট আইকনে (ভালোবাসার চিহ্ণ) একটু সময় ধরে ট্যাপ করতে হবে, তাহলেই তারা তাদের পছন্দ, হাসি, রাগ ও দুঃখের বিভিন্ন অভিব্যক্তি প্রকাশ করতে পারবেন। এক্ষেত্রে, ভাইবারের বিস্তৃত পরিসরের অনুভূতির রিঅ্যাকশন ফিচার ব্যবহারকারীর কমিউনিটিতে বিভিন্ন বার্তা কিংবা কন্টেন্টের রিপ্লাই দেয়ার ক্ষেত্রে সহায়ক হবে। যোগাযোগ একটি দ্বিমুখী বিষয়। এক্ষেত্রে, একজন ব্যবহারকারীর বার্তায় তার বন্ধুরা কী ধরনের প্রতিক্রিয়া দেখাচ্ছে তা ব্যবহারকারীর জন্য গুরুত্বপূর্ণ। ব্যবহারকারীরা বার্তা দীর্ঘসময় ধরে ট্যাপ করে ‘ইনফো’ অপশনটি বাছাই করে বার্তার বিপরীতে তার বন্ধুদের বিস্তৃত পরিসরের প্রতিক্রিয়াগুলোও দেখতে পারবে।

এ নিয়ে ভাইবারের চিফ অপারেটিং অফিসার (সিওও) অফির ইয়াল বলেন, ‘ব্যবহারকারীরা যাতে যথাযথভাবে তাদের ভাব প্রকাশ করতে পারে তা নিশ্চিত করতে ভাইবার প্রতিশ্রুতিবদ্ধ। হার্ট চিহ্নের মাধ্যমে কোন একটি বার্তাকে ‘লাইক’ দেয়ার বিষয়টি বার্তা পড়ার সময় মানুষের মাঝে বিস্তৃত পরিসরের যে অনুভূতি কাজ করে তা সম্পূণরূপে প্রকাশ করে না। এ বিষয়ে আমরা আরও বেশি কিছু করতে চেয়েছি। মেসেজ রিঅ্যাকশন ফিচারটি যেকোন বার্তায় ব্যবহারকারীদের কার্যকরী উপায়ে যথাযথ প্রতিক্রিয়া প্রকাশে সহায়তা করবে।’

রাকুতেন ভাইবার:

বিশ্বজুড়েই সবাইকে কানেক্টেড রাখতে কাজ করে রাকুতেন ভাইবার। এক্ষেত্রে, ব্যবহারকারীর পরিচয় এবং তাদের অবস্থান বিবেচ্য নয়। সারাবিশ্বে আমাদের ব্যবহারকারীরা ওয়ান-অন-ওয়ান চ্যাট, ভিডিও কল এবং গ্রুপ মেসেজিং ফিচার ব্যবহারের সুবিধা উপভোগ করেন। এছাড়াও, তারা তাদের পছন্দের ব্র্যান্ড এবং সেলেব্রেটিদের সাথে আলোচনা এবং তাদের সাম্প্রতিক কর্মকা- সম্পর্কে খোঁজ-খবর নিতে পারেন এ প্ল্যাটফর্মের মাধ্যমে। ভাইবার এর ব্যবহারকারীদের জন্য নিরাপদ ও সুরক্ষিত পরিবেশ নিশ্চিত করে, যেনো তারা কোনো সংশয় ছাড়াই তাদের অনুভূতিগুলো শেয়ার করতে পারেন।

রাকুতেন ভাইবার বিশ্বের শীর্ষস্থানীয় ই-কমার্স এবং আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান রাকুতেন ইনকরপোরেটের একটি অংশ। ভাইবার বিশ্বের জনপ্রিয় ফুটবল ক্লাব বার্সেলোনার অফিশিয়াল কমিউনিকেশন চ্যানেল এবং গোল্ডেন স্টেট ওয়ারিয়রস -এর অফিসিয়াল ইন্সট্যান্ট মেসেজিং ও কলিং অ্যাপ পার্টনার। তাই, বিরামহীন যোগাযোগে অভিজ্ঞতা পেতে আজই যুক্ত হোন ভাইবারে।

*

*