মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০- এর মূলপর্বে সেরা ৫০ প্রতিযোগী

competition

সৌন্দর্য্য এবং প্রতিভার সম্মিলনে আন্তর্জাতিক প্রতিযোগিতা ‘মিস ইউনিভার্স ২০২০’-এর বাংলাদেশ পর্বের মূল প্রতিযোগিতার জন্য প্রস্তুত সেরা ৫০ প্রতিযোগী। নিবন্ধিত প্রতিযোগীদের মধ্য থেকে সৌন্দর্য, শিক্ষা, প্রতিভা, বুদ্ধিমত্তা সহ আরও বিভিন্ন যোগ্যতার উপর ভিত্তি করে শীর্ষ ৫০ জনকে নির্বাচন করা হয়। আয়োজকরা জানান, নির্বাচিত সেরা ৫০ জন প্রতিযোগীকে যুক্ত করা হবে বিভিন্ন কার্যক্রমে। উল্লেখ্য, গত ১১ জানুয়ারি আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে যাত্রা শুরু হয় ‘ফ্লোরা ব্যাংক মিস ইউনিভার্স ২০২০’ সালের বাংলাদেশ পর্বের কার্যক্রম।

সেরা ৫০ জনের মধ্য থেকে প্রথম ২০ জন প্রতিযোগীকে চূড়ান্ত পর্বের জন্য নির্বাচন করা হবে। চূড়ান্ত পর্বের জন্য প্রস্তুত করতে তাদের নিয়ে আগামী ২০ ফেব্রুয়ারী শুরু হচ্ছে গ্রুমিং প্রক্রিয়া। নানা বিষয়ের উপর জোর দিয়ে প্রস্তুত করা হবে প্রতিযোগীদের।

দ্বিতীয়বারের মত আয়োজিত এই প্রতিযোগিতার নিবন্ধন শুরু হয়েছিল গত ১৩ জানুয়ারী এবং শেষ হয় ৪ ফেব্রুয়ারি। নিবন্ধন করেন ৯,২৫৬ জনেরও বেশি প্রতিযোগী। প্রাথমিক বাছাইয়ের পরে অডিশনের জন্য ডাক পান ৫০০ জন প্রতিযোগী।

দেশে অবস্থানরত প্রতিযোগীদের অডিশন পর্ব অনুষ্ঠিত হয় ১১ ফেব্রুয়ারি এবং বিদেশে অবস্থারত প্রতিযোগীরা ১৩ ফেব্রুয়ারি ভার্চুয়াল মাধ্যমে অডিশন পর্বে অংশ নেন। মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতার ন্যাশনাল ডিরেক্টর শফিকুল ইসলাম জানান, গত বারের চাইতে এইবার আরও মেধাবী ও প্রতিভাবান প্রতিযোগীরা অংশগ্রহন করছেন।

তিনি বলেন, “এটি এমন একটি প্লাটফর্ম যেখানে নারীরা শুধুমাত্র তাদের সৌন্দর্যই নয় বরং তাঁর প্রতিভার প্রকাশ ঘটান, প্রকাশ ঘটান তাদের বুদ্ধিমত্তা ও আত্মবিশ্বাসের। অডিশনের দিন প্রতিযোগীদের অভিভাবকগনের উপস্থিতি প্রমান করে এই ধরনের প্লাটফর্ম নিয়ে মানুষের আগ্রহ দিন দিন বাড়ছে”।

আয়োজকরা দাবি করেন মিস ইউনিভার্স প্লাটফর্মটি নারীদের মাঝে এমন আস্থা তৈরি করে যে তাঁরা আন্তর্জাতিক অঙ্গনে দাঁড়াতে এবং তাদের সংস্কৃতিকে উপস্থাপন করার ক্ষমতা রাখে। আয়োজক প্রতিষ্ঠানের ভাষ্য অনুযায়ী, এই সৌন্দর্য প্রতিযোগিতার বিজয়ীদের লক্ষ্য হবে সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক উন্নয়ন কার্যক্রমে অবদান রাখা।

অডিশন পর্বে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন প্রিয়তা ইফতেখার (মিস কালচার ওয়ার্ল্ডওয়াইড ২০১৮), ফ্যাশন ডিজাইনার শাহরুখ আমিন, আইস টুডের ফ্যাশন এডিটর গৌতম সাহা এবং মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯-এর প্রথম রানারআপ আলিশা ইসলাম।

চূড়ান্তপর্বের বিচারক হিসেবে থাকবেন গায়ক তাহসান রহমান খান এবং অভিনেত্রী বিদ্যা সিনহা মীম। আগামী ২০ মার্চ ঢাকায় অনুষ্ঠিত হবে জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতা। আগামী মে মাসে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য ‘মিস ইউনিভার্স ২০২০’ প্রতিযোগীতার ৬৯তম মূল মঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন ‘ফ্লোরা ব্যাংক মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’-এর মুকুট বিজয়ী। মিস ইউনিভার্স বাংলাদেশের প্রধান স্পন্সর ফ্লোরা ব্যাংক, সহযোগী স্পন্সর রেজুভা, সহযোগী পার্টনার আরটিভি, মেকওভার পার্টনার পারসোনা, পিআর পার্টনার নর্থব্রুক কনসালটেন্টস এবং হসপিটালিটি পার্টনার রেডিসন ব্লু ঢাকা।

*

*