মটোরলার নতুন ফোন মটো ই৫ প্লাস

Motorola

মোবাইলফোন নির্মাতা প্রতিষ্ঠান মটোরোলা বাংলাদেশের বাজারে নিয়ে এলো বড় স্ক্রিনের ‘মটো ই৪ প্লাস’ মডেলের বাজেট স্মার্টফোন। ফোনটিতে কোয়ালকম স্নাপড্রাগন প্রসেসর, ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম ব্যবহার করা হয়েছে। রম ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনটির প্রধান বৈশিষ্ট্য, এতে ৬ ইঞ্চির ম্যাক্স ভিশন এইচডি+ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, যা গ্রাহকদের ভিডিও দেখার ক্ষেত্রে অন্য রকম অভিজ্ঞতা দেবে। এছাড়া ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি, ফলে চার্জিংয়ের কথা চিন্তা না করেই দীর্ঘক্ষণ টানা ভিডিও দেখতে পারবেন স্মার্টফোন প্রেমীরা। ফোনটিতে ১২ মেগাপিক্সেলের লেজার অটোফোকাস রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে, যা অত্যন্ত নিখুঁতভাবে ছবি তুলতে সক্ষম। ফোনটি দেখতে অত্যন্ত স্লিম। মোটকথা ফোনটি ব্যবহারে অন্যরকম অভিজ্ঞতা পাবেন ব্যবহারকারীরা।

ফোনটির বর্তমান বাজার মূল্য ১৯ হাজার ৯৯৯ টাকা। কিন্তু ক্রেতারা ফোনটি কেনার সময় নিশ্চিত ডিসকাউন্ট (সর্বনিম্ন ২ হাজার এবং সর্বোচ্চ ৫ হাজার টাকা) উপভোগ করতে পারবেন।

দীর্ঘায়ু ব্যাটারি ও দ্রুত চার্জিং

ফোনটিতে ৫০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করায়, চার্জের কথা চিন্তা না করেই টানা ১৮ ঘণ্টা ভিডিও দেখা যাবে। এছাড়া যখনই প্রয়োজন হবে ব্যাটারি দ্রুত চার্জ দেওয়া যাবে। এজন্য ফোনটির সাথে ১০ ওয়াটের র‌্যাপিড চার্জার দেওয়া হচ্ছে।

ব্রিলিয়ান্ট ৬ ইঞ্চি এইচডি+ স্ক্রিন

ছবি বা ভিডিও প্রানবন্ত দেখাতে ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৬ ইঞ্চি ম্যাক্স ভিশন এইচডি+ ডিসপ্লে। ১৮:৯ রেশিওর স্লিম বডি হওয়ায় এক হাতে সহজেই ব্যবহারযোগ্য এই ফোনটি।

ভালো ছবি তুলতে লাইটেনিং ফোকাস

ভালো মানের ছবি তোলার জন্য ফোনটিতে ১২ মেগাপিক্সেলের লেজার অটোফোকাস রেয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং দ্রুত ফোকাস করার জন্য ডিডিএএফ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। আর অল্প আলোতে ছবি তুলতে ১.২৫ কিউএম পিক্সেল সাইজ ব্যবহার করা হয়েছে। এছাড়া আলো বা অন্ধকারে একাকি কিংবা গ্রুপ সেলফি তোলার জন্য ফোনটিতে এলইডি ফ্ল্যাশলাইটসহ ৫ পেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

*

*