ভাইবার জিআইএফ ক্রিয়েটর

Viber GIF Creator

বিনামূল্যে ও সহজ যোগাযোগে বিশ্বের শীর্ষস্থানীয় মেসেজিং অ্যাপ রাকুতেন ভাইবার সম্প্রতি তাদের জিআইএফ ক্রিয়েটর ফিচার চালু করেছে। এ ফিচারের মাধ্যমে ভাইবার ব্যবহারকারীরা মজার জিআইএফ তৈরি করে তাদের বন্ধু ও পরিবারকে পাঠাতে পারবেন। বৈশ্বিকভাবে ইনস্ট্যান্ট মেসেজিং এর চাহিদা বৃদ্ধি পাচ্ছে; এ প্রেক্ষাপটে ভাইবারের নতুন জিআইএফ ফিচারটি গত মাসে চালু হওয়া গ্রুপ ভিডিও কল ফিচারের জন্য উপযুক্ত সংযোজন। এর পাশাপাশি, ভাইবারে গ্রুপ চ্যাট এবং গ্রুপ ভয়েস কলেও নতুন জিআইএফ ফিচার ব্যবহার করা যাবে। উল্লেখ্য, ভাইবারে গ্রুপ চ্যাটে একসঙ্গে ২৫০ জন চ্যাটিং করার সুবিধা রয়েছে এবং গ্রুপ ভয়েস কলে একসাথে ২০ জন যুক্ত হতে পারে।

বার্তার ধরন প্রকাশে ভিন্ন মাত্রা যোগ করাই ভাইবারের নতুন কাস্টমাইজযোগ্য জিআইএফ ফিচারটির লক্ষ্য। অনেক ক্ষেত্রে শুধুমাত্র মেসেজ দিয়ে ভাব প্রকাশ কিংবা অর্থ বোঝানো কষ্টসাধ্য হয়, তবে এক্ষেত্রে অনেকেই ইমোজি ব্যবহার করে ভাব প্রকাশের চেষ্টা করেন। সেক্ষেত্রে, ব্যবহারকারীর পক্ষে কাস্টমাইজ করার সুযোগ রয়েছে, ভাইবারের এমন জিআইএফ টেক্সটের মাধ্যমে যোগাযোগকে আগের চেয়ে আরও সহজ এবং নির্ভুল করবে। তাই, এখন ব্যবহারকারীরা সহজেই তাদের ভাব প্রকাশে এ ফিচার ব্যবহার করতে পারবেন।

যে কোন চ্যাটে ভাইবার ব্যবহারকারীরা অ্যাপের নতুন ক্যামেরা দিয়ে ছোট ভিডিও রেকর্ড করতে পারবেন অথবা গ্যালারি থেকে ভিডিও নির্বাচিত করে তা বুমেরাং, ফাস্ট প্লে অথবা রিভার্স মোডে নিয়ে লেজেন্ডারি লুপিং জিআইএফ তৈরি করতে পারবেন। একটি ভিডিওকে জিআইএফে পরিণত করতে হলে একজন ব্যবহারকারীকে ভিডিওটিকে কেটে জিআইএফের জন্য উপযোগী অংশটুকু বেছে নিতে হবে। জিআইএফের জন্য একটি প্লে মোড বেছে নিতে হবে- এন্ডলেস লুপিং এর জন্য বুমেরাং থেকে রিভার্স মোড, স্লো প্লে এবং দ্বিগুণ বা চারগুণ জোরেও প্লে করা যাবে এ জিআইএফ। এবং নতুন জিআইএফকে বিভিন্ন ফন্ট ও রঙ দিয়ে ভিন্ন আঙ্গিক দেয়া যাবে এবং এর পাশাপাশি ডুডল কিংবা স্টিকারও বানানো যাবে।

এ নিয়ে রাকুতেন ভাইবারের চিফ অপারেটিং অফিসার অফির ইয়াল বলেন, ‘বর্তমানের প্রতিকূল সময়ে, ইন্সট্যান্স মেসেজের মাধ্যমে ব্যবহারকারীরা যাতে বিভিন্ন উপায়ে তাদেও মনের ভাব প্রকাশ করতে পারেন, তা নিশ্চিত করতে ভাইবার প্রতিশ্রুতিবদ্ধ। ইমোজি ব্যবহারের মাধ্যমে যদি একটি শব্দ বোঝানো যায়; তবে, জিআইএফ ও স্টিকার দিয়ে পুরো বাক্যই বোঝানো যাবে। আমাদের কাস্টম জিআইএফ ফিচারের মাধ্যমে বাংলাদেশের ভাইবার ব্যবহারকারীরা আরও সহজে এবং স্বতঃস্ফূর্তভাব তাদের মনের ভাব প্রকাশ করতে পারবেন।’

আইফোন অপারেটিং সিস্টেমে (আইওএস) নতুন জিআইএফ ক্রিয়েটর ফিচারটি চালু হয়েছে এবং অ্যান্ড্রয়েডেও এটি শীঘ্রই চালু হবে।

*

*