ব্লগেই মিলবে চিকিৎসা সেবার তথ্য

blog doctorwala
যেকোনও গুরুত্বপূর্ণ তথ্যের জন্য নির্ভরযোগ্য ব্লগ সাইট বেশ উপকারী। এতে সহজেই প্রবেশ করার সুযোগ থাকায় যেকেউ যেকোনও সময় তথ্য নিতে পারেন। এ জন্য প্রয়োজন শুধু একটি ডিভাইস (স্মার্টফোন বা কম্পিউটার) এবং ইন্টারনেট সংযোগের। আর বিশেষ এ সুবিধাটিই কাজে লাগাতে চায় বাংলাদেশের অনলাইনভিত্তিক ডাক্তার অ্যাপয়নমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠান ডক্টরোলা ডট কম। তারা নিজেদের ব্লগ সাইটের মাধ্যমে জনগণকে আরও বেশি স্বাস্থ্য সচেতন করে তুলতে চায়।
বাংলাদেশ সরকার ইতিমধ্যে দেশের প্রত্যেকটি অঞ্চলে কম দামে ইন্টারনেট ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা হাতে নিয়েছে। এছাড়া স্মার্টফোনের দামও জনসাধারণের হাতের নাগালের মধ্যে থাকায় ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে আর কোনও প্রতিবন্ধকতা থাকছে না। ফলে অনলাইনকেভিত্তি করে সেবার পরিধি বিস্তৃত করার লক্ষ্যে নিজেদের ব্লগ সাইটকে আরও সক্রিয় করতে চাইছে ডক্টরোলা কর্তৃপক্ষ। তাদের দাবি, জনগণকে ডক্টরোলার ব্লগ সাইট সম্পর্কে জানানো সম্ভব হলে চিকিৎসা সম্পর্কিত বিভিন্ন জটিলতা থেকে তারা মুক্তি পাবে।
এ সম্পর্কে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মো. আব্দুল মতিন ইমন বলেন, আমাদের দেশের রোগীরা চিকিৎসা নিতে গিয়ে নানা রকম জটিলতার সম্মুখীন হন। এমনকি তারা নিজেরা অনেক সময় সামান্য সমস্যাকে জটিল মনে করেন। ফলে শেষ পর্যন্ত গিয়ে অপচিকিৎসার শিকার হতে হয়। এ দিক দিয়ে ডক্টরোলার ব্লগ সাইটটি বেশ কাজে দেবে। কেননা, আমাদের এ সাইটে অনেক রোগের কারণ, প্রতিরোধ ও প্রতিকার সম্পর্কে সহজভাবে পোস্ট দেওয়া হয়। তিনি আরও বলেন, মানুষ এসব পোস্ট পড়লে রোগটি সম্পর্কে মোটামুটি একটি ধারণা লাভ করবে। ফলে এটা নিয়ে অতিরিক্ত চিন্তা এবং চিকিৎসা ক্ষেত্রে জটিলতা দুটোই দূর হবে।
ডক্টরোলা ডট কম তাদের ব্লগ সাইটে প্রতিদিন একটি করে পোস্ট দেয়। যেখানে যেকোনও রোগ সম্পর্কে বিস্তারিত বর্ণনা থাকে। দেশের স্বীকৃত অভিজ্ঞ চিকিৎসকরা এসব লেখেন বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়। এছাড়া তাদের ব্লগ সাইটে চ্যাটেরও সুযোগ আছে। ইচ্ছে করলে যেকেউ যে কোনও রোগ সম্পর্কে চ্যাটের মাধ্যমে জেনে নিতে পারবেন।

ওয়েব ঠিকানা: http://blog.doctorola.com/

*

*