বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর

Basis

মন্ত্রী হবার পর মোস্তফা জব্বার বেসিস সভাপতি পদ থেকে সরে দাড়াঁন। বর্তমান সভাপতি হয়েছেন মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলমাস কবীর।  বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর ২০১৬-২০১৮ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের ২৬৪তম (জরুরি) সভায় পরিষদের সদস্যদের সর্বসম্মতিক্রমে মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলমাস কবীরকে সভাপতি পদে নির্বাচিত করা হয়েছে। এর আগেও তিনি বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি, সহ-সভাপতি ও কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। সভায় সভাপতিত্ব করেছেন বেসিসের সহ-সভাপতি ফারহানা এ. রহমান।

একইদিন, পরিচালক হিসেবে পরিষদ সদস্যদের সর্বসম্মতিক্রমে অন্তর্ভুক্ত হয়েছেন বেসিসের সদস্য কল্যাণ স¤পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং র‌্যাডিসন ডিজিটাল টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা দেলোয়ার হোসেন ফারুক। বেসিস কার্যনির্বাহী পরিষদের ২৬৩তম (জরুরি) সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বেসিসের সহ-সভাপতি এম. রাশিদুল হাসান।

উল্লেখ্য, মাননীয় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর বেসিসের সভাপতির পদ থেকে গত ১০ জানুয়ারি (বুধবার) পদত্যাগ করেন। আজকের কার্যনির্বাহী পরিষদের ২৬৪তম (জরুরি) সভায় সভাপতির শূন্য পদে সৈয়দ আলমাস কবীরকে সভাপতি পদে নির্বাচিত করা হয়েছে।

আগামী ৩১ মার্চ, ২০১৮ অনুষ্ঠিতব্য কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে ২০১৮-২০২০ মেয়াদে নির্বাচিত কার্যনির্বাহী পরিষদ দায়িত্ব নেয়ার আগ পর্যন্ত, বর্তমান কার্যনির্বাহী পরিষদ দায়িত্ব পালন করবে।

একনজরে কার্যনির্বাহী পরিষদ ২০১৬-২০১৮

সভাপতি   : সৈয়দ আলমাস কবীর
জ্যেষ্ঠ সহ-সভাপতি   : রাসেল টি আহমেদ
সহ-সভাপতি            : এম রাশিদুল হাসান
সহ-সভাপতি            : ফারহানা এ রহমান
পরিচালক                : উত্তম কুমার পাল
পরিচালক                : মোস্তাফিজুর রহমান সোহেল
পরিচালক                : সোনিয়া বশির কবির
পরিচালক                :  রিয়াদ এস এ হুসেইন
পরিচালক                : দেলোয়ার হোসেন ফারুক

*

*