বেসিস জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড পেয়েছে জেনেক্স ইনফোসিস

Genex

সরকারি সেবা, কর্মকর্তাদের তথ্য, বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার এবং পর্যটন ও জেলা সম্পর্কিত বিষয়ে জানতে চালু করা ৩৩৩ হেল্পলাইনের জন্য জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড পেয়েছে দেশের শীর্ষ আইটি কোম্পানি জেনেক্স ইনফোসিস। ‘আইসিটি অ্যাওয়ার্ড ২০১৯’ এর ‘ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস’ ক্যাটাগরিতে জেনেক্স এ পুরস্কার অর্জন করে।

বাংলাদেশের সফটওয়্যার এবং তথ্য প্রযুক্তি ব্যবসা প্রতিষ্ঠানসমূহের সংগঠন বেসিস সম্প্রতি এক জমকালো আয়োজনে এ পুরস্কার হস্তান্তর করে।

সরকারের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের আওতায় এবং টেলিকম অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের সহায়তায় গত বছরের ১২ এপ্রিল ৩৩৩ হেল্পলাইনের উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। ‘সরকারি তথ্য ও সেবা সব সময়’ ¯েøাগান নিয়ে চালু হওয়া নতুন হেল্পলাইনটি মাধ্যমে বিভিন্ন সামাজিক সমস্যা সম্পর্কে প্রতিকারের জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে তথ্য প্রদান ও অভিযোগ জানিয়ে উপকার পাচ্ছেন সাধারণ মানুষ। ৩৩৩ হেল্পলাইনের সাথে যুক্ত করা হয়েছে ৩৫ হাজারেরও অধিক সরকারি ওয়েবসাইট এবং অভিযোগ ব্যবস্থাপনা সফটওয়্যার।

জেনেক্সে ইনফোসিসের প্রতিষ্ঠাতা আদনান ইমাম এবং প্রিন্স মজুমদার বলেন, ‘৩৩৩ প্রকল্পে কাজের স্বীকৃতি হিসাবে পুরস্কার পেয়ে আমরা খুবই আনন্দিত। এ প্রকল্প মানুষের জীবনে যে পরিবর্তন এনেছে, তা দেখেই আমরা এ কাজে দারুণভাবে অনুপ্রাণিত। এ ধরণের প্রকল্প পরিচালনা করার ক্ষেত্রে আমাদের উপর আস্থা রাখার জন্য আমরা এটুআই এবং তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়কে ধন্যবাদ জানাই।’

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ (এমপি), জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসাইন (এমপি) এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক (এমপি) উপস্থিত ছিলেন।

*

*