বুয়েটে আয়োজিত চতুর্থ আন্তর্জাতিক নেটওয়ার্ক সম্মেলনে প্ল্যাটিনাম স্পন্সর হুয়াওয়ে

IMG_3787

প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে নেটওয়ার্ক, সিস্টেমস ও সিকিউরিটি নিয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে অনুষ্ঠিতব্য চতুর্থ আন্তর্জাতিক সম্মেলনের আয়োজনে সহায়তা প্রদান করছে টেকনোলজি জায়ান্ট হুয়াওয়ে।

বুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ১৮ থেকে ২০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক এ সম্মেলনে বিভিন্ন দেশের বিশেষজ্ঞ, শিক্ষাবিদ ও গবেষকরা অংশগ্রহণ করেছেন।  সম্মেলনের চতুর্থ আসরে গবেষক, অনুশীলনকারী, ডেভলপার, বিশেষজ্ঞ, ব্যবহারকারী এবং সরকারি অংশীদারগণের মধ্যে প্রযুক্তিগত উন্নয়ন বিষয়ক ধারণার মতবিনিময়ের জন্য একটি ফোরাম গঠন করা হয়। এছাড়াও, সম্মেলনে কম্পিউটার নেটওয়ার্ক, নেটওয়ার্ক সিস্টেমস ও সিকিউরিটি নিয়ে সাম্প্রতিক সময়ের প্রযুক্তির আলোচিত বিষয়গুলোর ত্বাত্তিক ও ব্যবহারিক উপস্থাপন করা হয়।

এ প্রসঙ্গে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লি. এর চিফ টেকনোলজি অফিসার কলিন শি বলেন, ‘এ ধরনের বড় আয়োজনে সারাবিশ্বের প্রতিনিধিদের মধ্যে ধারণার যে বিনিময় ঘটে তা এ শিল্পখাতের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে। প্রযুক্তিগত বিপ্লবের অগ্রগণ্য পদচারী হিসেবে হুয়াওয়ে এ ধরনের আয়োজনে সবসময় যুক্ত হতে ইচ্ছুক। বিশেষত, বাংলাদেশে এ আয়োজন অনুষ্ঠিত হওয়াতে আমরা অত্যন্ত আনন্দিত।’

সম্মেলনে ‘ই-হেলথ নেটওয়ার্ক অ্যান্ড সিস্টেমস: দ্য রিয়ালিটি, অ্যাচিভমেন্ট অ্যান্ড শূন্যস্থান’ শীর্ষক প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয় যেখানে সারাবিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক ও করপোরেটের উচ্চপদস্থ কর্মকর্তাগণ বক্তব্য রাখেন।

সম্মেলনে নেটওয়ার্ক বিহেভিয়ার মডেলিং- এর উপর অধিবেশন, টিউটোরিয়াল, ডাটা প্লেন ভেরিফিকেশনের মাধ্যমে বিশ্লেষণ এবং তথ্যপ্রযুক্তির উপর কারিগরি অধিবেশনের আয়োজন করা হয়। এছাড়াও, সম্মেলনে একাধিক নিবন্ধ পাঠ করা হয়।

*

*