Saturday, June 22, 2024
spot_img
Homeপ্রযুক্তি সংগঠনবিসিএস সভাপতি সুব্রত সরকার, মহাসচিব কামরুজ্জামান ভূইয়া

বিসিএস সভাপতি সুব্রত সরকার, মহাসচিব কামরুজ্জামান ভূইয়া

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) ২০২৪-২৬ মেয়াদকালের কার্যনির্বাহী এবং শাখা কমিটিসমূহের নির্বাচন ০৩ এপ্রিল বুধবার রাজধানীর মিন্টু রোডের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে অনুষ্ঠিত হয়। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বীরেন্দ্র নাথ অধিকারী এবং সদস্যদ্বয় মো. নাজমুল আলম ভুঁইয়া (জুয়েল) ও মো. আমির হোসেন নির্বাচনী কার্যক্রম পরিচালনা করেন। দিনব্যাপী অনুষ্ঠিত স্বতঃস্ফূর্ত এই নির্বাচনে দেশব্যাপী সমিতি’র ২১৫০ ভোটারের মধ্যে ১৪৬৬ জন ভোট প্রদান করেন। এর মধ্যে ১৪৩৭টি ভোট বৈধ হিসেব গণনা করা হয়। নির্বাচনে সর্বোচ্চ ভোট পান সাউথ বাংলা কম্পিউটারের স্বত্বাধিকারী মো. কামরুজ্জামান ভূইয়া।

কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ৯ জন প্রার্থীর মধ্যে সাউথ বাংলা কম্পিউটারের স্বত্বাধিকারী মো. কামরুজ্জামান ভূইয়া (১৩৫০), স্টারটেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড এর চেয়ারম্যান মো. রাশেদ আলী ভূইয়া (১৩৪৫), মিজান ট্রেডের স্বত্বাধিকারী আনিসুর রহমান(১৩৩৩), টেকনো প্ল্যানেট সিস্টেমস এর স্বত্বাধিকারী মো. মনজুরুল হাসান (১২৬২), নেওয়াজ এন্টারপ্রাইজ এর স্বত্বাধিকারী এইচ.এম. শাহ নেওয়াজ (১২১৯), মাইক্রোসান সিস্টেমস স্বত্বাধিকারী এস.এম ওয়াহিদুজ্জামান (১১০২) এবং সি এন্ড সি ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী ইঞ্জি. সুব্রত সরকার (৯৮৯) – এই সাতজন পরিচালক হিসেবে কার্যনির্বাহী কমিটিতে নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী কমিটির নির্বাচিত পরিচালকদের মধ্যে পদবণ্টনের নির্বাচনে ইঞ্জি. সুব্রত সরকার সভাপতি, মো. রাশেদ আলী ভূঁঞা সহ-সভাপতি, মো. কামরুজ্জামান ভূঁইয়া মহাসচিব, আনিসুর রহমান কোষাধ্যক্ষ, মো. মনজুরুল হাসান এবং এইচ.এম. শাহ নেওয়াজ পরিচালক পদে নির্বাচিত হন।

নির্বাচনে ভোট গণনা শেষে সমিতির সদস্যদের এসব তথ্য জানান নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বীরেন্দ্র নাথ অধিকারী । তিনি বলেন, ২০২৪-২৬ নির্বাচন বরাবরের মতো বাংলাদেশ কম্পিউটার সমিতির একটি উল্লেখযোগ্য নির্বাচন। বিসিএস এর ‍সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের এই ধারা অব্যহত থাকবে। এসময় নির্বাচন বোর্ডের সদস্য মো. নাজমুল আলম ভুঁইয়া (জুয়েল) ও মো. আমির হোসেন, বিসিএস এর সদস্যবৃন্দ এবং সংবাদকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

কার্যনির্বাহী কমিটি নির্বাচনের পাশাপাশি বাংলাদেশ কম্পিউটার সমিতির সিলেট এবং রংপুর শাখার নির্বাচনও অনুষ্ঠিত হয়। বরিশাল, কুমিল্লা, চট্টগ্রাম, যশোর, খুলনা, ময়মনসিংহ, রাজশাহী, টাঙ্গাইল এবং কুষ্টিয়া শাখায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাতজন করে প্রার্থী নির্বাচিত হন।

সিলেট শাখা কমিটিতে চেয়ারম্যান মো. মোসনুল করিম চৌধুরী, মো. সুলায়মান আহসান তানবীর ভাইস চেয়ারম্যান, মো. ইয়াহিয়া সেক্রেটারি, মো. ইয়াহিয়া খালেদ জয়েন্ট সেক্রেটারি, মালেক আহমেদ চৌধুরী কোষাধ্যক্ষ, সদস্য ইয়াসিন কবির এবং মোতাহির উল্লাহ নির্বাচিত হয়েছেন।

রংপুর শাখা কমিটিতে চেয়ারম্যান মো. মোকছেদুল ইসলাম (মাকসুদ), ফেরদৌস নূর ভাইস চেয়ারম্যান, কাজী মোহাম্মদ রাফী সেক্রেটারি, মো. নুর-ই-আলম সিদ্দিকী জয়েন্ট সেক্রেটারি, মো. রাশেদ আলমগীর কোষাধ্যক্ষ, সদস্য মো. মাহমুদুল ইসলাম এবং মো. জুবায়েদ ইসলাম (তারেক) নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, ৩০ এপ্রিল বর্তমান কার্যনির্বাহী কমিটির মেয়াদ শেষে নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটি দায়িত্ব গ্রহণ করবেন।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img