বিকাশের পে বিল সেবা

Pay Bill

মোবাইল ফিনান্সিয়াল সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ টেলিটকের কারিগরি সহায়তায়  পে বিল সেবা চালু করেছে।  আর এ সেবার মাধ্যমেই এখন থেকে পল্লী বিদ্যুতের গ্রাহকরা তাদের নিজ বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে বিল পরিশোধ করতে পারবেন।  সোমবার(৯ জুলাই) ঢাকার স্থানীয় এক হোটেলে নতুন এ সেবার উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।  উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক শাহাব উদ্দিন, বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ এবং চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়াস মেজর জেনারেল মো. মনিরুল ইসলাম(অব.)। পল্লী বিদ্যুতের বর্তমান গ্রাহক ২ কোটির উপরে। তারা দেশের যে কোনো প্রান্ত থেকেই বিল পরিশোধ ও তাদের বর্তমান বিলের পরিমানও চেক করতে পারবেন।

অনুষ্ঠানে মোস্তফা জাব্বার বলেন, দেশ ডিজিটাল তা আর নতুন করে বলার দরকার নেই। সরকার প্রতিটি ক্ষেত্রে ডিজিটাল পেমেন্ট ব্যবস্থা চালু করে ‘ক্যাশলেস সোসাইটি’ গড়ার প্রয়াস চালাচ্ছে।  বিকাশ এ ক্ষেত্রে সহজ ও নিরাপদ লেনদেনের জন্য  গুরুত্বপুর্ণ ভুমিকা রাখছে।

টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক সাহাব উদ্দিন বলেন, গ্রাহকের বিল পরিশোধ সেবায় টেলিটককে সঙ্গী হিসেবে পেয়ে আমরা আনন্দিত।  আমরা আশা করি এ সেবা ডিজিটাল বাংলাদেশের ভাবমুর্ত্তি আরও উজ্বল করে তুলবে।

অনুষ্ঠানে বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ বলেন, ‘এই সেবার কল্যাণে গ্রাম গঞ্জের গ্রাহকরা ঘরে বসে যেকোনো সময় তাদের বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে মাসিক বিল পরিশোধ করতে পারবেন।’

পল্লী বিদ্যুতের গ্রাহকরা বিল পরিশোধ করতে তাদের বিকাশ অ্যাকাউন্ট সম্বলিত ফোনে *২৪৭# ডায়াল করে মেন্যু থেকে ৫ নম্বর ‘পে বিল’ নির্বাচন করতে হবে। এরপর ইন্টারঅ্যাকটিভ ধাপ অনুসরণ করে বিল পরিশোধ সম্পন্ন করা যাবে। বর্তমান সেবাটি ইউএসডি মেন্যু থেকেই পাওয়া যাবে। পরবর্তীতে বিল পেমেন্ট সেবাটি বিকাশ অ্যাপেও অর্ন্তুভুক্ত করা হবে। সেবা চালুর প্রথম তিন মাস বিনামূল্যে এই বিদ্যুৎ বিল পরিশোধ করা যাবে।

*

*