বিএসআই এর প্রাইভেসী স্ট্রাটেজি কান্ট্রিবিউশন অ্যাওয়ার্ড জিতলো জেডটিই

ZTE

মোবাইল ইন্টারনেটে টেলিযোগাযোগ, এন্টারপ্রাইজ ও কনজ্যুমার প্রযুক্তি সেবাদানে বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান জেডটিই কর্পোরেশন (০৭৬৩.এইচকে / ০০০০৬৩.এসজেড সম্প্রতি প্রাইভেসী প্রটেকশন এন্ড কম্পিলিয়ান এ অসামান্য অবদানের স্বীকৃতি হিসাবে বিএসআই এর তৃতীয় স্মার্ট সামিট অর্থনৈতিক ফোরামে প্রাইভেসী স্ট্রাটেজি কান্ট্রিবিউশন অ্যাওয়াড অর্জন করে ।

উক্ত ফোরামে প্রায় ৩০০ জন সদস্যকে বিভিন্ন সুপরিচিত সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠান, শিল্প সমিতি এবং সরকারী বিভাগ থেকে আমন্ত্রণ জানানো হয় এবং লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে অনুষ্ঠানটি সম্প্রচারিত হয়েছে।

রয়েল চার্টার সনদসহ বিএসআই ১০০ বছরের একটি যুক্তরাজ্য ভিত্তিক সংস্থা এবং আন্তর্জাতিক মান নির্ধারণকারী সংস্থা (আইএসও) প্রতিষ্ঠাকালীন সদস্যদের একটি। বিএসআই মূলত তিনটি মানদণ্ডে ২০২০ এক্সিলেন্স অ্যাওয়ার্ড নির্বাচন করেছে। শর্তগুলো হলো, উন্নত কার্যক্ষমতা, গোপনীয়তা কৌশল এবং কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর)।

“ISO27701 প্রশংসাপত্র সহ বেশ কয়েকটি সংস্থার মধ্যে জেডটিই প্রাইভেসি স্ট্র্যাটেজি কন্ট্রিবিউশন অ্যাওয়ার্ড অর্জন করে এবং পেশাদার স্বীকৃতি প্রদানকারী সংস্থার মাধ্যমে প্রশংসাপত্র অর্জন গোপনীয়তা সুরক্ষায় জেডটিই এর দুর্দান্ত কাজকেই প্রতিফলিত করে“ বলেন জেডটিই এর চিফ লিগাল অফিসার সেন নেন। তিনি আরও বলেন, “উন্নতমানের সেবা প্রদানের মাধ্যমে জেডটিই ব্যবসায়িক কার্যক্রম ও পণ্য ডিজাইনিং-এ গোপনীয়তা রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ, সেই সাথে জেডটিই এবং এর বৈশ্বিক অংশীদারদের মধ্যে পারস্পরিক আস্থার ভিত্তিতে উভয় পক্ষের মধ্যে লাভজনক পরিস্থিতি উন্নয়নের প্রত্যাশা করছি।”

ইতিপূর্বে, জেডটিই বিএসআই কর্তৃক বিশ্বের প্রথম ৫জি পণ্যে প্রাইভেসী ম্যানেজমেন্ট সিস্টেম সাফল্যের সাথে প্রয়োগের জন্য আইএসও ২৭৭০১ স্বীকৃতি পেয়েছিল, ফলে এটাই প্রতিয়মান হয় যে, ব্যক্তিগত তথ্য প্রক্রিয়াকরণের সুরক্ষা এবং সম্মতি অনুসারে তা ব্যবহারে জেডটিইর ৫জি সেবা প্রত্যায়িত হয়েছে।

জেডটিই গোপনীয়তা সুরক্ষাকে অত্যন্ত গুরুত্ব দেয় এবং যেসব দেশ ও অঞ্চলে জেডটিই এর কার্যক্রম পরিচালিত হয় সেই সকল অঞ্চলের প্রাইভেসি সুরক্ষা আইন এবং নীতিমালা মেনে চলে।

এদিকে, সংস্থাটি একটি নেতৃস্থানীয় কমপ্লায়েন্স রুল এবং নিয়ন্ত্রণ ব্যবস্থা প্রতিষ্ঠা করেছে এবং পণ্যের মূল ফিচারগুলোর গুরুত্বপূর্ণ প্রতিযোগিতার দিক হিসেবে পণ্যের গবেষণা ও উন্নয়ন প্রক্রিয়ায় গোপনীয়তা সুরক্ষা ডিজাইন অন্তর্ভুক্ত করা হয়েছে। ভবিষ্যতেও সংস্থাটি এই ডিজিটাল অর্থনীতির যুগে সম্মতির পূর্বশর্তগুলির অধীনে স্থিতিশীল উন্নয়নকে সমর্থন করতে বৈশ্বিক অংশীদারদের সাথে সহযোগিতা অব্যাহত রাখবে।

গ্রাহক, ক্যারিয়ার, প্রতিষ্ঠান এবং সরকারি খাতের গ্রাহকদের জন্য অত্যাধুনিক টেলিযোগাযোগ ব্যবস্থা, মোবাইল ডিভাইস এবং এন্টারপ্রাইজ টেকনোলজি সল্যুশনে কাজ করে জেডটিই। টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাত একীভূত করণে নিজেদের ব্যবসায়িক কৌশলের অংশ হিসেবে প্রতিষ্ঠানটি এর গ্রাহকদের এন্ড-টু-এন্ড উদ্ভাবনী সেবাদানে উৎকর্ষ অর্জনে প্রতিশ্রুতিবদ্ধ। হংকং এবং শেনঝেন (এইচ শেয়ার স্টক কোড: ০৭৬৩.এইচকে/ শেয়ার স্টক কোড: ০০০০৬৩.এসজেড) স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত জেডটিই ১৬০টিরও বেশি দেশে পণ্য বিক্রয়সহ নানা সেবাদান করে।

*

*