বাজারে হুয়াওয়ে নোভা থ্রিআই

Final(2)

বিশ্বখ্যাত স্মার্টফোন ও প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে বাজারে নিয়ে এলো ৩য় জেনারেশনের হুয়াওয়ে নোভা থ্রিআই। আজ রাজধানীর স্থানীয় এক হোটেলে উৎসবমূখর অনুষ্ঠানে নতুন এই হ্যান্ডসেটটি দেশের বাজারে বাজারজাতকরণ শুরু করে হুয়াওয়ে। হুয়াওয়ে নোভা থ্রিআই নোভা সিরিজের আগের হ্যান্ডসেটগুলোর মতই আধুনিক ডিজাইনসমৃদ্ধ।

সর্বাধুনিক কিরিন ৭১০ চিপসেটের সঙ্গে এআই প্রযুক্তি এবং ইএমইউআই ৮.২ বিশিষ্ট এই হ্যান্ডসেট এমন একটি ইএমইউআই ইকোসিস্টেম তৈরি করে যা এআই শপিং, এআই গ্যালারি, এআই কমিউনিকেশনসের ক্ষেত্রে গ্রাহকদের জন্য হ্যান্ডসেট ব্যবহারের অভিজ্ঞতাকে করবে আরো বেশি সহজ ও সাবলীল। কিরিন ৭১০ এসওসি’র সঙ্গে ১২৮জিবি রম এবং ৪ জিবি র‌্যামবিশিষ্ট হ্যান্ডসেটটির রয়েছে জিপিইউ টারবো (হালনাগাদ সফটওয়্যার সংস্করণে পাওয়া যাবে) যা গ্রাফিক্সের গুণগত মান বৃদ্ধি করবে।

হুয়াওয়ে নোভা থ্রিআই-তে ব্যবহার করা হয়েছে নতুন জেনারেশনের এফএইচডি+ (২৩৪০*১০৮০) ১৯.৫:৯ আনুপাতিক ৬.৩ ইঞ্চির ফুলভিউ আইপিএস ডিসপ্লে। নোভা সিরিজের আগের হ্যান্ডসেটগুলোর চেয়ে এই হ্যান্ডসেটটি দেখতে আরো সরু তবে ফুলভিউ এইচডি ডিসপ্লেতে দেখা যাবে ঝকঝকে ছবি এবং এটির ৮৫ শতাংশ কালার গ্যামুট গ্রাহকদের হ্যান্ডসেট ব্যবহারের অভিজ্ঞতাকে নিয়ে যাবে নতুন মাত্রায়।

হুয়াওয়ে নোভা থ্রিআই’র রয়েছে ২৪ মেগা পিক্সেলের প্রাথমিক সেন্সর বিশিষ্ট ডুয়াল ফেসিং ক্যামেরা ও ২ মেগা পিক্সেলের সেন্সর। ২৪ মেগা পিক্সেলের ক্যামেরার সঙ্গে এফ/২.০ ছবিকে করবে আরো প্রাণবন্ত এবং এর ২ মেগাপিক্সলের সেকেন্ডারি সেন্সরের মাধ্যমে হুয়াওয়ে নোভা থ্রিআই আটটি ক্যাটাগরির ২০০টি দিক নির্দেশ করে ছবিকে সুন্দরভাবে উপস্থাপন করবে। হ্যান্ডসেটকে যারা আত্মপ্রকাশের উপাদান হিসেবে ভেবে থাকেন তাদের কথা ভেবেই হুয়াওয়ে নোভা থ্রিআই-তে রয়েছে রিয়েল ক্যামেরা প্রযুক্তি। ২৪ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার পাশাপাশি এই হ্যান্ডসেটটির রয়েছে ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ও ২ মেগা পিক্সেলের সেকেন্ডারি সেন্সর বিশিষ্ট রিয়ার ক্যামেরা।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রæপ (বাংলাদেশ)-এর কান্ট্রি ডিরেক্টর অ্যারন শি বলেন-“ আমাদের গ্রাহকদের নতুন প্রযুক্তির অভিজ্ঞতা উপহার দেয়ার অঙ্গীকারের বাস্তবতা হুয়াওয়ে নোভা থ্রিআই। আশা করছি হুয়াওয়ে নোভা থ্রিআই গ্রাহকদের প্রত্যাশাকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে”।

আগ্রহী গ্রাহকগণ হুয়াওয়ে নোভা থ্রিআই অগ্রিম বুকিং দিতে পারবেন আগস্ট ১, ২০১৮ থেকে এবং এই সুযোগ চালু থাকবে ১০ আগস্ট, ২০১৮ পর্যন্ত। অগ্রিম বুকিং দেয়া ক্রেতারা উপহার হিসেবে পাবেন আকর্ষণীয় গিফট বক্স।

এছাড়া হ্যান্ডসেটটি ক্রয়ে গ্রামীণফোন নেটওয়ার্ক ব্যবহারকারীরা পাচ্ছেন ১০দিন মেয়াদী ৫ জিবি ইন্টারনেট বান্ডেল একদম ফ্রি। এছাড়াও, হুয়াওয়ে নোভা থ্রিআই ক্রয়ে ব্যাংকে ৬ মাসের ইএমআই ব্যবস্থা রেখেছে কর্তৃপক্ষ।

১১ আগস্ট, ২০১৮ থেকে দেশজুড়ে ৬৪ জেলায় হুয়াওয়ের সকল ব্র্যান্ডশপে মাত্র ২৮,৯৯০ টাকায় পাওয়া যাবে হুয়াওয়ে নোভা থ্রিআই।

বাজারে নেতৃত্ব দেয়া এআই প্রযুক্তি বিশিষ্ট হুয়াওয়ে নোভা থ্রিআই হতে পারে ফটোগ্রাফি মাস্টারমাইন্ড, যা অপরিপক্ক হাতেও সুন্দর ছবি তোলার অভিজ্ঞতা দেবে ব্যবহারকারীদের।

*

*