বাজারে স্মার্টফোন অপো এ৫ এস

A5s

ফ্যাশন সচেতন ও তারুণ্যনির্ভর স্মার্টফোন ব্র্যান্ড অপো সম্প্রতি বাংলাদেশের বাজারে নিয়ে এলো মাঝারি দামের সর্বাধুনিক স্মার্টফোন অপো ‘এ৫ এস’।

ফোনটি সম্পর্কে অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডেমন ইয়াং বলেন, ‘গ্রাহকদের হাতে সুলভ মূল্যে সর্বাধুনিক প্রযুক্তি তুলে দেবার মাধ্যমে নিজেদেরকেই ছাড়িয়ে যাবার প্রত্যয়ে আমরা বাজারে এনেছি অপো এ৫ এস।’

পতনোন্মুখ জলকণা থেকে অনুপ্রাণিত ১৯:৯ অনুপাতে ১৫২০ x ৭২০ পিক্সেল রেজুল্যুশনের ৬.২ ইঞ্চি ওয়াটারড্রপ এলসিডি স্ক্রিনযুক্ত অপো এ৫ এস এর ডিসপ্লে। প্রযুক্তি ও উৎপাদনশীলতায় নিরন্তর উদ্ভাবনের মাধ্যমে পর্দার উপরের দিকে থাকা জলকণার মতো ক্ষুদ্র অংশটিতেই একত্রে স্থাপন করা হয়েছে ফ্রন্ট ক্যামেরা, লাইট সেন্সর ও ও ইয়ারপিস। ফলে, তৈরি করা সম্ভব হয়েছে ৮৯.৩৫% স্ক্রিন-টু-বডি অনুপাতে একই সাথে অত্যন্ত আকর্ষণীয় ও কার্যকর ওয়াটারড্রপ ডিসপ্লে। গেম খেলা, ভিডিও দেখা বকিংবা সাধারণ ওয়েব ব্রাউজিং- এর ক্ষেত্রেও এক অনন্যসাধারণ অভিজ্ঞতা দিবে এ স্মার্টফোন।

ক্যামেরা ফোন ব্র্যান্ড হিসেবে তরুণ গ্রাহকপ্রিয়তার শীর্ষে থাকা অপো ফোনগুলো তাদের অনন্যসাধারণ ছবি তোলার সক্ষমতার জন্যে সুপরিচিত। এর ব্যতিক্রম নয় এফ২.০ অ্যাপারচার সমৃদ্ধ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা যুক্ত অপো এ৫ এস ফোনটিও। কৃত্রিম বুদ্ধিমত্তা ও বিগ ডাটা প্রযুক্তির বদৌলতে এর ফ্রন্ট ক্যামেরা নৈসর্গিক শোভা ও ব্যক্তির পছন্দ অনুযায়ী বিউটিফিকেশন করতে সক্ষম। এমনকি কৃত্রিম আলো ব্যবহার করেও এর মাধ্যমে দূর্দান্ত ছবি তোলা সম্ভব। এছাড়াও, অপো এ৫ এস এ রয়েছে ১৩+২ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা যা ছবির ব্যাকগ্রাউন্ড ঝাপসা করে দেবার মাধ্যমে দারুণ সব পোর্ট্রেইট ছবি তুলতে সক্ষম। কৃত্রিম বুদ্ধিমত্তা আর বিউটিফিকেশন প্রযুক্তির মিশেলে পূর্বের যেকোন সময় থেকে পোর্ট্রেট ফটোগ্রাফি করা এখন আরো আকর্ষণীয়। এর মূল ক্যামেরাতে ৫পি লেন্স ব্যবহার করায় আলো নিয়ন্ত্রণের মাধ্যমে আরও ঝকঝকে ছবি তোলা যাবে অপো এ৫ এস দিয়ে।

স্টাইলিশ ডিজাইন ও দীর্ঘস্থায়ী ব্যাটারি লাইফ ছাড়াও এ৫ এস এ রয়েছে বছরের সবচেয়ে আলোচিত ওয়াটারড্রপ স্ক্রিন এবং ডুয়াল ক্যামেরা ও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। শক্তিশালী ৪২৩০ এমএএইচ ব্যাটারি ছাড়াও এতে থাকা আর্টিফিশিয়াল অ্যালগরিদম অপটিমাইজ করার মাধ্যমে শক্তিক্ষয় কমিয়ে আনে উল্লেখযোগ্য মাত্রায়, ফলে দীর্ঘস্থায়ী হয় এর ব্যাটারি লাইফ।

অপো এ৫ এস ৩ জিবি+৩২ জিবির দাম ১৪,৯৯০ টাকা।

*

*