বাজারে নোভা ফাইভটি

Nova 5T

দেশের বাজারে এসেছে হুয়াওয়ের বহুল কাঙ্খিত স্মার্টফোন নোভা ফাইভটি। নোভা থ্রিআইয়ের বিশ্বব্যাপী সাফল্যের পর একই সিরিজের এই সংস্করণ নিয়ে আসল হুয়াওয়ে। পাঁচ ক্যামেরার ফোনটিতে রয়েছে কিরিন ৯৮০ চিপসেট, সুপার চার্জিং, স্টাইলিশ ডিজাইন, ইএমইউআইহ ৯.১সহ দারুণ সব চমক। ৭ ন্যানোমিটারের এ চিপসেট সাধারণত হুয়াওয়ের ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোনে ব্যবহার করা হয়। আজ থেকে
হুয়াওয়ে অনুমোদিত ব্র্যান্ডশপে নোভা সিরিজের স্মার্টফোন ফাইভটি কিনতে পারবেন গ্রাহকরা।

নতুন ফোনটি বাংলাদেশের বাজারে নিয়ে আসা সম্পর্কে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং বলেন, “নোভা সিরিজ সবসময় গ্রাহকদের জন্য দারুণ চমক নিয়ে আসে। এ সিরিজের ফাইভটি স্মার্টফোনটিতেও চমক থাকছে। ফোনটিতে পাঁচ ক্যামেরার পাশাপাশি ব্যবহার করা হয়েছে ফ্ল্যাগশিপ সিরিজের চিপসেট। আশা করছি নতুন এ ফোনটি আমাদের গ্রাহকদের প্রত্যাশা পূরণ করবে।

ফোনটিতে ব্যবহার করা হয়েছে পাঁচটি ক্যামেরা। ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাসহ ফোনটির পিছনে থাকছে ৪৮ মেগাপিক্সেল, ১৬ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের চারটি ক্যামেরা। কাঙ্খিত ছবি পেতে পেছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে এইচডি লেন্স, ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ম্যাক্রো লেন্স ও বোকেহ লেন্স। ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার জন্য সেলফিগুলো হবে আরও প্রাণবন্ত। এআই টেকনোলজির জন্য এক্সপোজার, ব্যাকলাইটের ভারসাম্য থাকবে সেলফিতে এবং এ ক্যামেরায় তোলা ছবিগুলো হবে আরও উজ্জ্বল, নিঁখুত ও স্পষ্ট।  ৮ জিবি র‌্যামের এ ফোনটিতে অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের সাথে থাকছে ১২৮ জিবি রম সুবিধা। ফলে কোনোরকম ল্যাগিং ছাড়াই ফোনটি স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যাবে।

ব্ল্যাক, মিডসামার পার্পেল ও ক্র্যাশ ব্লুসহ তিনটি রঙে ফোনটি পাওয়া যাবে। সুক্ষ ও পরিমার্জিত ডিজাইনের ফোনটির গঠনবিন্যাসও অনন্য। ফোনটিতে থ্রিডি ইফেক্ট ডিজাইনের কারণে বিভিন্ন আলোতে পাওয়া যাবে নান্দনিক বৈপরীত্য।

৬.২৬ ইঞ্চির হুয়াওয়ে পাঞ্চ ফুল ভিউ ডিসপ্লের ফোনটিতে গেমিং ও ভিডিও এর ক্ষেত্রে পাওয়া যাবে বাড়তি সুবিধা। ফোনটিতে ব্যবহার করা হয়েছে জিপিইউ টার্বো প্রযুক্তি। এ প্রযুক্তির কারণে ফোনটির সিপিইউ ও জিপিইউ এর পারফরমেন্স আরও বাড়বে। ফলে বড় আকারের ও হাই কনফিগারেশনের গেমগুলো অনায়াসেই খেলা যাবে।  ২২.৫ ওয়াট হুয়াওয়ে সুপার চার্জিং সুবিধা থাকায় মাত্র ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ দেওয়া যাবে। ফলে ফোনের দীর্ঘ চার্জিং সমস্যা নিয়ে দুঃশ্চিন্তা থাকবে না। দাম  ৪৯,৯৯৯ টাকা।

*

*