বাজারে অরাস গেমিং মাদারবোর্ড

mother board
Z390 হল ইন্টেলের নতুন একটি সিরিজ এবং ৯০ সিরিজের মাদারবোর্ডও বাজারে নতুন। এই চিপসেটটি Z390 সিরিজের একটি উন্নত সংস্করণ। এটি ইন্টেলের নতুন প্রসেসর কোর আই নাইন ৯৯০০ কে এর জন্য খুব ভালভাবে অপ্টিমাইজ করা হয়েছে তাই এতে আপনি সবগুলো কোরেই ৫ গিগাহার্জেরও বেশি ওভারক্লক করতে পারবেন।
এছাড়া মেমোরি এক্স এম পি এপ প্রোফাইল ব্যাবহার করে ৪২৬৬ মেগাহার্টজ  কিংবা তার থেকেও বেশি ওভারক্লক করা যাবে।এতে ব্যবহার করা হয়েছে ১২ ফেইজের ভির‍্যাম ডিজাইন ও সেই সাথে থাকছে অসাধারণ কুলিং অপশন। ওভারক্লক  প্রেমীদের কথা চিন্তা করে এতে  অসাধারণ কুলিং ও পাওয়ার সাপ্লাইয়ের ব্যবস্থা করা হয়েছে ।

বর্তমানে  গেমারদের প্রিয় ফিচার হল আরজিবি আর এই বোর্ডের চারপাশেই চোখ ধাধানো আরজিবি লাইটিং এর ব্যবস্থা রয়েছে সে সাথে আছে নানা ধরনের ইফেক্ট। আর বিল্ড কোয়ালিটিতে একে একটি ছোট ট্যাংক বললেও ভুল হবে না। সব প্রিমিয়াম লেভেলের কম্পোনেন্টের  সাথে এর পিছনের দিকে আলাদাভাবে আর্মর শিল্ডিং দেয়া হয়েছে। আর মাদারবোর্ডের চারটি র‍্যাম স্লট এবং তিনটি পিসিয়াই পোর্টেও আর্মর শিল্ডিং করা হয়েছে। এতে তিনটি এম-২ পোর্ট আছে যার প্রতিটিতেই হিটসিংক ব্যবহার করা হয়েছে। আর সাউন্ডের জন্য আছে এএলসি ১২২০ ভিবি যার অসাধারণ সাউন্ড কোয়ালিটি আপনাকে মুগ্ধ করে তুলবে। বোর্ডটিতে আরও পাচ্ছেন ইন্টেল ১৬০এমবির ওয়াই-ফাই।

স্মার্ট টেকনোলজিস এর ব্যানোরে  দেশের বাজারে এই সিরিজটি পাওয়া যাচ্ছে।

 

*

*