Thursday, February 2, 2023
spot_img
Homeপ্রযুক্তি সংগঠনবাক্কোর আইএসও সনদ অর্জন

বাক্কোর আইএসও সনদ অর্জন

“বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)” গত ১০ ডিসেম্বর, ২০২২ তারিখে দেশের প্রথম স্বীকৃত বেসরকারি আইএসও সার্টিফিকেশন সংস্থা এবং সিএমএমআই পার্টনার ইউনিসার্ট (ইউনাইটেড সার্টিফিকেশন সার্ভিসেস লিমিটেড)-এর নিকট হতে “আইএসও ৯০০১: ২০১৫ (কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম)” সনদ লাভের গৌরব অর্জন করেছে। গত ১৭ ডিসেম্বর, ২০২২ তারিখে বাক্কো আয়োজিত “১১তম বার্ষিক সাধারণ সভা ও বনভোজন-অনুষ্ঠানের মঞ্চে আনুষ্ঠানিকভাবে উক্ত সনদ বাক্কোর হাতে তুলে দেয় ইউনিসার্ট।

বিপিও বাণিজ্য শিল্পক্ষেত্রের সর্বোচ্চ সামর্থ্য উন্নয়ন, ব্যবসায়িক সম্প্রসারণ, আন্তর্জাতিক প্রসারের কথা মাথায় রেখে এ শিল্পের সঙ্গে জড়িত সমস্ত অংশীজন ও প্রতিষ্ঠানসমূহের স্বার্থে বাক্কোর নিরলস শ্রম, প্রচেষ্টা ও আন্তর্জাতিক মানের গ্রাহক পরিষেবার নিরিখে সংস্থাটি আইএসও (ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর স্ট্যান্ডার্ডাইজেশন) কর্তৃক নির্ধারিত “কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম (আইএসও ৯০০১)”-এর সমস্ত শর্ত পূরণ করেছে বলে সম্মানজনক এই সনদে ভূষিত হয়।

উল্লেখ্য, ২০১১ সালে প্রতিষ্ঠিত বাক্কো দেশের বিপিও/আউটসোর্সিং শিল্পের জন্য একক ও কেন্দ্রীয় বাণিজ্য সংস্থা হিসেবে বাংলাদেশ সরকারের “স্মার্ট বাংলাদেশ ২০৪১”-লক্ষ্য অর্জনে সরকারি, বেসরকারি ও আন্তর্জাতিক পর্যায়ের অসংখ্য প্রতিষ্ঠান ও অংশীজনদের সঙ্গে নিরন্তর কাজ করে যাচ্ছে। বর্তমানে বাক্কোর সদস্য প্রতিষ্ঠানের সংখ্যা ২৭৬টি। ২০২৫ সালের মধ্যে বিপিও শিল্পখাতে ১ বিলিয়ন মার্কিন ডলার রাজস্ব আয় তৈরি ও আইটি-আইটিইএস ক্ষেত্রে তরুণদের জন্য ১ লক্ষ কর্মসংস্থান সৃষ্টি বাক্কোর অন্যতম লক্ষ্য।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img