Thursday, February 2, 2023
spot_img
Homeপ্রযুক্তি খবরবাংলাদেশে 5G প্রযুক্তি সফল ব্যবহারে কাজ করছে ফাইবার@হোম লিঃ ও সিসকো

বাংলাদেশে 5G প্রযুক্তি সফল ব্যবহারে কাজ করছে ফাইবার@হোম লিঃ ও সিসকো

ফাইবার@হোম লিমিটেডের নিজস্ব নেটওয়ার্ক ৪০০জি এ রুপান্তর করতে সহযোগিতা করছে সিসকো। যার মাধ্যমে ৫জি সেবা প্রদানে ফাইবার@হোম লিমিটেডের একটি শক্তিশালী স্বয়ংক্রিয় ট্রান্সমিশন নেটওয়ার্ক গড়ে উঠবে। এই শক্তিশালী নেটওয়ার্ক ব্যবহারের মাধ্যমেই বিশ্বদরবারে বাংলাদেশ এগিয়ে যাবে স্মার্ট বাংলাদেশ হিসেবে। এ উপলক্ষে গত বৃহস্পতিবার ঢাকার গুলশানের লেকশোর হোটেলে আয়োজন করা হয় এক সংবাদ সম্মেলনের।

সংবাদ সম্মেলনে জানানো হয় ফাইবার অ্যাট হোম তার নেটওয়ার্ক সম্প্রসারণে সিসকো ডিভাইস ব্যবহার করছে। নতুই এই ৪০০জি নেটওয়ার্ক এ পুর্বের ১০০জি নেটওয়ার্কের তুলনায় ৪গুন অধিক গতিতে ডেটা ট্রান্সফার হবে।

বিশ্ব ডিজিটালভাবে বিকশিত হওয়ার সঙ্গে সঙ্গে বাংলাদেশে ব্যান্ডউইথের চাহিদা বৃদ্ধি পাচ্ছে। তাই গ্রাহকসেবা নিশ্চিত করতে ফাইবার@হোম গুরুত্বপূর্ণ আইপি নেটওয়ার্কিং অবকাঠামোকে আরও দক্ষতার সঙ্গে নির্মাণ এবং ব্যয়-কার্যকরভাবে পরিচালনা করার জন্য নতুন প্রযুক্তি গ্রহণ করছে। সিসকোর সঙ্গে  সহযোগিতার মাধ্যমে ডেটা স্থানান্তরের গতি বৃদ্ধির পাশাপাশি ফাইবার অ্যাট হোম স্বল্প সম্পদ ব্যবহারে অধিক ধারণক্ষম নেটওয়ার্কের অধিকারী হবে।

ফাইবার@হোম লিমিটেডের চেয়ারম্যান মইনুল হক সিদ্দিকী বলেন, সিসকোর  রাউটেড  অপটিক্যাল  নেটওয়ার্কিং সলিউশন আমাদের নেটওয়ার্কে আরও শক্তিশালী ও সঠিক  ভাবে  সমন্বয়  করে  একটি  উন্নত গ্রাহক অভিজ্ঞতা প্রদান করবে।  

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img