Thursday, May 23, 2024
spot_img
Homeপ্রযুক্তি খবরবাংলাদেশে ক্যাস্পারস্কির যাত্রা শুরু

বাংলাদেশে ক্যাস্পারস্কির যাত্রা শুরু

গ্লোবাল সাইবার সিক্যুরিটি এবং ডিজিটাল প্রাইভেসি প্রতিষ্ঠান ক্যাস্পারস্কি কম্বোডিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশসহ এশিয়া প্যাসিফিক-এর বিভিন্ন দেশে ব্যবসায়িক কার্যক্রম শুরুর ঘোষণা দিয়েছে৷ এই কৌশলগত পদক্ষেপটি এশিয়া প্যাসিফিক-এর উন্নয়নশীল অর্থনীতি, বিশেষ করে এন্টারপ্রাইজ সাইবার সিক্যুরিটি মার্কেটে ডিজিটাল অবকাঠামোকে শক্তিশালী করতে প্রতিষ্ঠানের লক্ষ্য পূরণে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

বিশ্বব্যাপি সাইবার হুমকি দিনকেদিন বৃদ্ধির ফলে ক্যাসপারস্কি এবার এশিয়া প্যাসিফিক-এর দেশগুলোয় সাইবার সিক্যুরিটি সল্যুশনস পরিষেবা নিশ্চিতের প্রয়োজনীয়তা লক্ষ্য করছে। এরই ধারাবাহিকতায় এবার উদ্ভাবনী সমাধান ও দক্ষতা প্রদানের মাধ্যমে কম্বোডিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশে ব্যক্তি এবং সরকারি-বেসরকারি সংস্থাগুলোর জন্য সাইবার সিক্যুরিটির ক্রমবর্ধমান চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত প্রতিষ্ঠানটি।

এ প্রসঙ্গে ক্যাস্পারস্কি’র এশিয়া প্যাসিফিক-এর ব্যবস্থাপনা পরিচালক আদ্রিয়ান হিয়া বলেন, “কম্বোডিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশে ব্যবসায়িক কার্যক্রম শুরুর মাধ্যমে আমরা এশিয়া প্যাসিফিক-এর বৃহত্তর সাইবার সেক্টরকে ক্রমবর্ধমান হুমকি থেকে সুরক্ষা প্রদানে বদ্ধপরিকর। আমাদের ইন্ডাস্ট্রি-লিডিং উন্নত প্রযুক্তি ব্যবহার করে আমরা সরকারি-বেসরকারি সংস্থাগুলোকে ব্যক্তিগত বা ব্যবসায়িক বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য এমনকি ন্যাশনাল ডেটা সুরক্ষিত রাখতে একটি সাইবার নিরাপদ পদ্ধতি গঠনে সহায়তা করবো।”

এশিয়া প্যাসিফিক-এ ক্যাস্পারস্কি’র কার্যক্রম শুরুর মাধ্যমে অর্থ, স্বাস্থ্যসেবা, টেলিযোগাযোগ ইত্যাদি বিভিন্ন খাতে সংশ্লিষ্ট সংস্থাগুলো তাদের নির্দিষ্ট প্রয়োজন অনুসারে সক্রিয় সাইবার সিক্যুরিটি সল্যুশনগুলো ব্যবহার করতে পারবে। বিভিন্ন ব্যক্তি, এসএমবি ব্যবসা, মাঝারি-বৃহদ এন্টারপ্রাইজ এবং গুরুত্বপূর্ণ অবকাঠামো প্রতিষ্ঠানগুলো ক্যাস্পারস্কি’র বৃহত্তর পোর্টফোলিও থেকে সাইবার সিক্যুরিটি সল্যুশনস গ্রহণের সুযোগ পাবে।

কম্বোডিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশের স্থানীয় চাহিদা মোকাবেলা নিশ্চিতে ক্যাস্পারস্কি হেড অব সেলস হিসেবে স্যাম ইয়ান; এবং প্রি-সেলস ম্যানেজার হিসেবে ফিকডি চ্যুন ও মো: মুশফিকুর রহমান-কে নিযুক্ত করেছে। নতুন এই দলটি সরাসরি ক্যাস্পারস্কি’র দক্ষিণ-পূর্ব এশিয়া’র মহাব্যবস্থাপক ইয়েও সিয়াং টিওং বরাবর রিপোর্ট করবে। 

এ প্রসঙ্গে স্যাম ইয়ান বলেন, “এশিয়া প্যাসিফিক-এর স্থানীয় ব্যবসা ও সংস্থাগুলোকে ক্যাস্পারস্কি’র সাইবার সিক্যুরিটি সল্যুশনস ও পরিষেবা প্রদান করতে এবং কম্বোডিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশে স্থানীয় সাইবার সিক্যুরিটি ইকোসিস্টেম শক্তিশালী করতে ভূমিকা রাখতে পারবো বলে আমি আশাবাদী। ইন্ডাস্ট্রি স্টেকহোল্ডার, ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান, উত্পাদন, শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারী সংস্থাগুলোর সাথে অংশীদারিত্বের মাধ্যমে সাইবার সিক্যুরিটি সচেতনতা ও দক্ষতা বিকাশ ও সাইবার ঝুঁকি কমানোই আমাদের লক্ষ্য।” 

কম্বোডিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশে কার্যক্রম শুরুর সিদ্ধান্ত ক্যাসপারস্কি’র বৈশ্বিক ও আঞ্চলিক প্রবৃদ্ধির কৌশলের অংশস্বরূপ, যা বিশ্বব্যাপি সংস্থাগুলোর জন্য একটি নির্ভরযোগ্য সাইবার সিক্যুরিটি অংশীদার হিসেবে প্রাতিষ্ঠানিক অবস্থানকে আরও শক্তিশালী করে।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img