বাংলাদেশের মোবাইল গেইমের ভবিষ্যৎ নির্মাণে গ্রামীণফোনের উদ্যোগ

GP Game -1

দেশে ডিজিটাল ইকোসিস্টেমকে আরো সুদৃঢ় করার লক্ষ্যে সম্মানিত গ্রাহকদের জন্য ‘ব্যাটেল রেজ’ ও ‘স্কেচ জার্নি’ নামের দুটি মোবাইল গেইম চালু করেছে গ্রামীণফোন।

নতুন মোবাইল গেইম দু’টি এখন গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে যা বাংলাদেশের মোবাইল গেম নির্মার্ণের ভবিষ্যৎ গড়তে গ্রামীণফোনের নিরলস প্রচেষ্টার প্রমাণ। এটি সম্ভব হয়েছে এপিআই হাব প্ল্যাটফর্ম তৈরির মাধ্যমে যা ব্যবহার করে গেইম নির্মাতারা তাদের গেম চালু এবং তার মাধ্যমে অর্থ আয় করতে পারে।

দেশের ডিজিটাল ইকোসিস্টেম তৈরির অংশ হিসেবে গ্রামীণফোন গেমিং খাতের উন্নয়নে ভূমিকা রাখছে। প্রবৃদ্ধিশীল ইকোসিস্টেম গেম নির্মাতাদের নিজস্ব উদ্ভাবনী গেমিং প্ল্যাটফর্ম তৈরিতেই উৎসাহিত করে না বরং বিশ্বমঞ্চে গেম তৈরির প্রতিযোগিতায় অংশ নিতে তাদের সক্ষম করে তোলে।

গ্রামীণফোনের ডেপুটি সিইও ও চিফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমান বলেন, ‘স্থানীয় ডেভলপারদের অভিনব ও প্রাণবন্ত গেম তৈরি অবিশ্বাস্য কোনো বিষয় নয়। বাংলাদেশে সুপ্ত প্রতিভা রয়েছে আর তা বিশ্বের সামনে তুলে ধরার অপেক্ষায় আছে। নতুন দু’টি গেম উন্মোচন সুপ্ত প্রতিভার এক ঝলক মাত্র, সামনে রয়েছে অপার সম্ভাবনা এবং এসব মেধাবীদের সহায়তা করার ক্ষেত্রে গ্রামীণফোন দৃঢ়-প্রতিজ্ঞ।’

‘ব্যাটেল রেজ’ সবার মাঝে গেমিং অভিজ্ঞতা ছড়িয়ে দিতে প্রতিশ্রুতিবদ্ধ। গেমাররা দলবদ্ধভাবে শুটিং গেমটি খেলতে পারবেন, এমনকি এলএএন (ল্যান) অথবা অনলাইন মাল্টিপ্লেয়ার অপশন ব্যবহার করে নিজ দলের মধ্যে কিংবা অপরিচিত অন্য কোনো গেমারকে চ্যালেঞ্জ দেয়ার সুযোগ রয়েছে গেমটিতে। আকর্ষণীয় চরিত্র, আধুনিক অস্ত্র, মাল্টিপল ম্যাপ, ফেসবুক কানেক্টিভিটি, ল্যান কানেক্টিভিটি এবং অন্যান্য আরও অনেক ফিচার রয়েছে ‘ব্যাটেল রেজ’ গেমটিতে।

বিস্তারিত জানতে https://www.facebook.com/Battlerage.Whiteboard/

অন্যদিকে, অবিরতভাবে স্কেচ করার মাধ্যমে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছানোই ‘স্কেচ জার্নি’ গেমটির মূল প্রতিপাদ্য। গেমটি অনেক সহজে এবং অনলাইনে অন্যান্য গেমার বন্ধুদের বিপরীতেও খেলা যায়। https://facebook.com/sketchjourney.whiteboard/ ভিজিট করে গেমটি সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

*

*