Friday, May 24, 2024
spot_img
Homeইভেন্টবরিশাল মেট্রোপলিটন পুলিশ ও বিকাশের সমন্বয় কর্মশালা

বরিশাল মেট্রোপলিটন পুলিশ ও বিকাশের সমন্বয় কর্মশালা

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস)-এর মতো গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সেবাকে অপরাধমূলক কর্মকান্ডে ব্যবহার প্রতিরোধে সচেতনতা বাড়াতে দিনব্যাপী এক কর্মশালার আয়োজন করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) এবং বিকাশ।

বিএমপি-এর সদর দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত “মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস এর অপব্যবহার তদন্ত ও প্রতিরোধ” শীর্ষক এই কর্মশালায় অংশ নেন মেট্রোপলিটন পুলিশের ৬০ জন তদন্ত কর্মকর্তা। অপরাধী চক্র সম্পর্কে প্রাপ্ত তথ্য কাজে লাগিয়ে কীভাবে তাদের শনাক্ত করা ও আইনের আওতায় আনা যায় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা হয় এই কর্মশালায়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমপি-এর পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম বিপিএম (বার)। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিকাশ লিমিটেডের এক্সটার্নাল অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স ডিভিশন এর উপদেষ্টা অতিরিক্ত আইজিপি (অবসরপ্রাপ্ত) ড. মো. নাজিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার আবু আহাম্মদ আল মামুন, বিকাশ এর ইভিপি ও হেড অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স এ কে এম মনিরুল করিম সহ বিকাশ ও বিএমপি’র অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।

গ্রাহকদের লেনদেন নিরাপদ রাখতে বিকাশ তার সমস্ত কার্যক্রম দেশের প্রচলিত আইন অনুযায়ী কঠোরভাবে পরিচালনা করে থাকে। পাশাপাশি বিকাশ তার এজেন্টদের কার্যক্রম স্বয়ংক্রিয়ভাবে সার্বক্ষণিক মনিটরিংয়ের জন্য ‘এএমএল ৩৬০ ফাইন্যান্সিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন সল্যুশন’ অ্যাপ ব্যবহার করে থাকে এবং নিয়মের কোনো ব্যত্যয় ঘটলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে। এমএফএস-এর এর মতো গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সেবাকে অপরাধমূলক কর্মকান্ডে ব্যবহার প্রতিরোধে সারা বছর ধরে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে থাকে বিকাশ। তারই ধারাবাহিকতায় দেশজুড়ে বিভিন্ন জেলার পর এবার

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img