মন্ত্রীত্বের প্রথম কর্ম দিবস শুরু করলেন মোস্তফা জব্বার

motofa jabbar - Copy

বৃহস্পতিবার রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে  মন্ত্রীত্বের প্রথম কর্ম দিবস শুরু করলেন মোস্তফা জব্বার। এ সময় তার মন্ত্রণালয়ের সচিবসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সেখান উপস্থিত সাংবাদিকদের সাথেও তিনি মত বিনিময় করেন। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার তার মনোভাব ব্যক্ত করেন ঠিক এভাবে- এক বছরের মধ্যে সব কিছু করা সম্ভব নয়। আবার অসম্ভব ও নয়। তিনি প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তাকে এই দায়িত্বভার দেওয়ার জন্য এবং তার কাছে এটি এক জীবনে বিশাল পাওয়া বলেও উল্লেখ করেন।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০২১ সালের ১৬ ডিসেম্বরের মধ্যে দেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তর করতে পারব। তাই ২০২১ আমাদের জন্য একটি মাইল ফলক। এর মধ্যে দিয়েই জাতির জনকের সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন আমরা বাস্তবায়ন করতে পারবো।

গত বুধবার ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পান তিনি।   শ্রদ্ধা জানানো পর মোস্তফা জব্বার আইসিটি ডিভিশনে এক মতবিনিময় সভায় অংশ গ্রহন করেন। সেখানে নানা ধরনের তথ্য প্রযুক্তির নানার চ্যলেঞ্জের কথাও তিনি তুলে ধরেন।  মোবাইল ফোনে যখন-তখন অনাকাঙ্ক্ষিত ও অপ্রয়োজনীয় এসএমএস আসা বন্ধে কার্যকর পদক্ষেপ নেওয়ার কথাও জানান তিনি। এছাড়া তিনি আরও বলেন, কাজের জন্য এক বছর যথেষ্ট সময়। এখন থেকেই আমরা সর্বশক্তি দিয়ে কাজ শুরু করব।

মতবিনিময় সভায় মন্ত্রী আরও বলেন, ২০১৮ সাল সরকারের জন্য একটি চ্যালেঞ্জের বছর। এ বছরই সরকার তার মেয়াদ পূর্ণ করবে। তাই জনগণের দৃষ্টি এখন সরকারের দিকেই থাকবে। ফলে আমাদের সেভাবেই কাজ করতে হবে। আবার ২০১৯ সাল হবে বাংলাদেশের জন্য একটি গুরুত্বপূর্ণ বছর। ওই বছর নতুন সরকার দেশের দায়িত্ব নেবে। বিগত দিনের অর্জনের ওপর ভিত্তি করেই আগামী বছর জনগণ তার রায় দেবে। মতবিনিময় সভায় আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও সচিব সুবীর কিশোর চৌধুরীসহ আইসিটি বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

*

*