ফরেস্টার ওয়েভ রির্পোট অনুযায়ী শীর্ষ স্কোর অর্জনকারী অ্যান্টিভাইরাস ক্যাসপারস্কি

kaspersky

বর্তমান অফার এবং বাজারের উপস্থিতি উভয় বিভাগেই শীর্ষ স্কোর অর্জন করেছে ক্যাসপারস্কি ‘এন্ডপয়েন্ট সিকিউরিটি ফর বিজনেস’। সম্প্রতি বিশ্বখ্যাত গবেষনা প্রতিষ্ঠান ফরেস্টার ওয়েভ এর এক রিপোর্টে এই প্রতিবেদন প্রকাশ করা হয়।

ফরেস্টার ওয়েভ এমন একটি প্রতিষ্ঠান নির্দিষ্ট কিছু মার্কেট প্লেসে কোন একটি পন্যের গুনগত মান বিবেচনায় ক্রেতাদের ক্রয়ের মানদন্ডগুলো নিয়ে বিশ্লেষন করে থাকে। বিভিন্ন প্রযুক্তি ব্রান্ড এবং পন্যের অফার, কৌশল এবং বাজারের উপস্থিতির উপর ভিত্তি করে র‌্যাংক প্রদান করে ফরেস্টার। ফরেস্টারের এই গবেষনা রিপোর্ট দেখে যেকোন ক্রেতা ভিন্ন ভিন্ন ব্রান্ডের পন্যকে স্বতন্ত্রভাবে তুলনা করতে পারেন।

‘ক্যাসপারস্কি এন্ডপয়েন্ট সিকিউরিটি ফর বিজনেস’ পন্যটি ফরেস্টারের সাম্প্রতিক গবেষনায় ২৫টি পরীক্ষার ১৪টিতে শীর্ষস্থান অর্জন করে ফ্ল্যাগশিপ সিকিউরিটি পন্যের মর্যাদা পেয়েছে। ম্যালওয়্যার প্রিভেনশন, ম্যালিশিয়াস বিহেভিয়ার প্রোটেকশন, এক্সপ্লয়েট প্রিভেনশন, থ্রেট ইন্টালিজেন্স এবং ভলনারেবিলিটি রিমেডিয়েশন পরীক্ষায় অন্যান্য প্রতিযোগির চেয়ে পরিষ্কার ব্যবধানে শীর্ষস্থান অর্জন করে ক্যাসপারস্কি।

ক্যাসপারস্কি’র বাংলাদেশি পরিবেশক স্মার্ট টেকনোলজিস এর সফটওয়্যার বিজনেস হেড মিরসাদ হোসেন বলেন, ফরেস্টার ওয়েভ এর রিপোর্টে ইন্ডাস্ট্রি লীডার হিসেবে ক্যাসপারস্কি মূল্যায়িত হওয়ায় আমরা খুব সম্মানিত বোধ করছি। আমরা প্রায় এক বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশে ক্যাসপারস্কি পন্য নিয়ে কাজ করছি। বাংলাদেশে প্রায় ৮০% আর্থিক প্রতিষ্ঠান এবং অন্যান্য স্বনামধন্য কর্পোরেট প্রতিষ্ঠানে আমরা ‘ক্যাসপারস্কি এন্ডপয়েন্ট সিকিউরিটি ফর বিজনেস’ পন্যটির সেবা দিচ্ছি। আমরা আশা করছি, ক্যাসপারস্কির এই অর্জন আমাদের ক্রেতাদের মাঝে আরও বেশি আত্মবিশ্বাস যোগাতে সহায়তা করবে।

*

*