Monday, May 20, 2024
spot_img
Homeটেক ফ্যাশনফটোগ্রাফির চমক অপো রেনো ৮ টি

ফটোগ্রাফির চমক অপো রেনো ৮ টি

নতুন প্রযুক্তি ও উদ্ভাবনের সমন্বয় করার মাধ্যমে অপো’র রেনো সিরিজ ব্যবহারকারীদের তাদের জীবনের স্মরণীয় মুহুর্তগুলো ক্যামেরাবন্দী করে রাখতে অনুপ্রাণিত করে। রেনো সিরিজের যেকোনো ফোন নিয়ে আসার আগে অপো বিভিন্ন উদ্ভাবন নিয়ে কাজ করে। প্রতি সেকেন্ডে হাজারো কম্পিউটেশন করতে সক্ষম এমন এআই অ্যালগরিদম কাজে লাগিয়ে দুর্দান্ত ক্যামেরা প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে প্রতিটি ডিভাইসে নতুনত্ব নিয়ে আসে অপো। সম্প্রতি রেনো সিরিজ থেকে বাজারে এসেছে OPPO Reno8 T। ছবি তোলার প্রতিটি ধাপে আলট্রা-ক্লিয়ার পোর্ট্রেইট অভিজ্ঞতা নিশ্চিত করবে OPPO Reno8 T ডিভাইসের ১০০ মেগাপিক্সেল ক্যামেরা।

প্রথমবারের মতো রেনো সিরিজের ফোনে ১০০ মেগাপিক্সেল ক্যামেরা যুক্ত করেছে অপো, যার সাহায্যে তোলা যাবে হাই-কোয়ালিটি পোর্ট্রেইট। প্রযুক্তিপ্রেমী মানুষেরা প্রাণবন্ত গ্রুপ বা সিনিক ফটো তুলতে পারবেন; আবার সেখান থেকে কোনো বিশেষ অংশ ক্রপ করে একদম নতুন ছবি পাওয়ার সুযোগও থাকছে। এখন একটি ছবি থেকেই বিভিন্নভাবে ক্রপ করে নতুন ছবি বের করে আনতে পারবেন তারা। প্রথমবার চোখ এড়িয়ে গেছে এমন কিছু হাইলাইট করার সুযোগও থাকছে। অনেক বড় কোনো ছবি থেকে নিজের ইচ্ছেমতো অনেক ছোট্ট কোনো ডিটেইল বা অংশ ফুটিয়ে তুলতে চাইলে এখন শুধু ক্রপ করলেই হবে!

ক্লোজআপ পোর্ট্রেইটের ক্ষেত্রে ১০০ মিলিয়ন পিক্সেলের সাহায্যে আপনি তুলতে পারবেন নিখুঁত সব ছবি – আপনার পরনের পোশাক থেকে শুরু করে চেহারা, সবকিছুই ফুটে উঠবে একদম নিখুঁতভাবে। প্রাকৃতিক সৌন্দর্যের ছবি ক্যামেরায় ধারণ করা যাবে সহজেই; বিস্তৃত ল্যান্ডস্ক্যাপ শটের ক্ষেত্রে ১০০ মেগাপিক্সেল ক্যামেরা খুব ভালো কাজ করে। ভ্রমণের সময় শার্প পোর্ট্রেইট ও ওয়াইড ল্যান্ডস্ক্যাপে তোলা প্রতিটি ছবি দেখতে চমৎকার লাগে। পাশাপাশি, আরও ভালো পোর্ট্রেইট ডিটেইলস সহ ওয়াইড প্যানোরামার ছবি পেতে সেকেন্ডারি ক্রপিং করার সুযোগ আছে। এছাড়া, গ্রুপ ছবি তোলার সময় ক্যামেরার ১০০ মিলিয়ন পিক্সেল প্রতিটি ডিটেইল নিখুঁতভাবে ফুটিয়ে তুলবে।

এছাড়া, এই ফোনে আছে ৪০X মাইক্রোলেন্স ও ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা। মাইক্রোলেন্সের মাধ্যমে ২০ ও ৪০ গুণ ম্যাগনিফিকেশন কাজে লাগিয়ে ধারণ করা যাবে চমৎকার সব ছবি। এর সাহায্যে ব্যবহারকারীরা মাইক্রো ওয়ার্ল্ডের অদেখা সৌন্দর্য ক্যামেরাবন্দী করতে পারবেন। পাশাপাশি, আপনার আশপাশে থাকা সাধারণ জিনিসগুলো মাইক্রো ওয়ার্ল্ডে নিখুঁত শিল্পকর্ম হয়ে ধরা দিবে আপনার কাছে। এই অদেখা ভুবনের অজানা গল্প ও’ফ্যানদের অনুপ্রাণিত করবে।

সেলফিপ্রেমীদের জন্য যেকোনো পরিস্থিতিতে দুর্দান্ত সেলফি তোলার সুযোগ তৈরি করবে ডিভাইসটির ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। সেলফি এইচডিআর ফিচারের মাধ্যমে ব্যাকগ্রাউন্ড লাইটের উৎস স্বয়ংক্রিয়ভাবে খুঁজে বের করে অ্যালগরিদমের সাহায্যে অতিরিক্ত আলো নিয়ন্ত্রণ করতে সক্ষম Reno8 T’র ফ্রন্ট ক্যামেরা। আলো ও ছায়ার মধ্যে সমন্বয় করে নিখুঁত সেলফি তুলতে সক্ষম এই ক্যামেরা সেটআপ।

এই ফিচারের সাথে আছে বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেইট সহ ব্যাক ক্যামেরা। দুর্দান্ত বোকেহ লাইটের সাহায্যে গ্লিটারিং ব্যাকড্রপ ব্যবহার করে এখন খুব সহজেই ছবি তুলতে পারবেন ব্যবহারকারীরা। এই প্রযুক্তি আশেপাশের (ব্যাকগ্রাউন্ড) অন্যান্য বস্তু থেকে আপনাকে আলাদা করে সবসময় ক্যামেরার মূল ফোকাসে রাখবে।

এছাড়া, Reno8 T স্মার্টফোন দিয়ে যারা ভ্লগ তৈরি করতে ভালোবাসেন তারা দুর্দান্ত ও প্রফেশনাল কোয়ালিটির ভিডিও তৈরি করতে পারবেন। কনটেন্ট তৈরির ক্ষেত্রে অনন্য মাত্রা যোগ করতে এ ডিভাইসে আছে ডুয়েল-ভিউ ভিডিও। ব্যবহারকারীরা এখন মাত্র এক ক্লিকে ফ্রন্ট ও রেয়ার ক্যামেরা দিয়ে একসাথে ভিডিও করার সুযোগ পাবেন, যা আপনার ভিডিও দেখার অভিজ্ঞতাকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে।

এই ডিভাইসে রয়েছে এআই পোর্ট্রেইট রিটাচিং ও ফ্ল্যাশ স্ন্যাপশটের মতো আরও অনেক ইমেজিং ফিচার। সর্বাধুনিক ক্যামেরা দিয়ে অনবদ্য ফটোগ্রাফি অভিজ্ঞতা পেতে চাইলে, আপনার হাতে থাকতে হবে OPPO Reno8 T স্মার্টফোন। মাত্র ৩২,৯৯০ টাকায় ফোনটি কিনে উপভোগ করতে পারবেন চমৎকার এই অভিজ্ঞতা।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img