প্রিয়জনকে সব সময় কাছে রাখবে প্রিয়’র নতুন ফিচার ‘লুপ’

new feature loop

প্রিয়জনদের মাঝে দূরত্ব কমিয়ে আনতে প্রিয় উন্মুক্ত করেছে নতুন ফিচার ‘লুপ’। এখন আপনার কাছের মানুষ যত দূরেই থাকুক না কেন, এই ফিচারটি ব্যাবহার করে প্রতিমুহূর্তে তাদের অবস্থান জানতে পারবেন।

এ বিষয়ে ‘প্রিয়’র প্রধান নির্বাহী জাকারিয়া স্বপন জানান, অনেক সময়ই সন্তানরা বাসার বাইরে বের হলে বাবা মায়েরা দুশ্চিন্তায় থাকেন। কিংবা কাজের প্রয়োজনে প্রিয়জনদের কাছ থেকে অনেক দূরে থাকতে হয় অনেকের, ঠিকমতো তাদের খোঁজও অনেক সময় নেওয়া সম্ভব হয় না। অনেকে প্রবাসে থাকেন, কিন্তু বাবা-মা, স্ত্রী-পরিবার -পরিজন থাকেন দেশে। যখন-তখন চাইলেও হয়তো ফোন করা সম্ভব হয় না। প্রিয়জনদের এই দূরত্ব ঘুচাবে ‘লুপ’।

তিনি বলেন, ‘প্রিয়’র মোবাইল অ্যাপ থেকে আপনজনদের ‘লুপ’ করলে আপনি যেমন তাদের অবস্থান দেখতে পাবেন, তেমনি তারাও আপনার অবস্থান দেখতে পাবে। দূরত্ব দেখানোর পাশাপাশি ‘লুপ’ এ থাকা ম্যাপের মাধ্যমে একদম নিখুঁতভাবে অবস্থান সম্পর্কে জানা যাবে।’

প্রিয়’র নতুন এই ফিচারটি ব্যবহারের জন্য গুগল-প্লে স্টোর থেকে প্রিয়’র মোবাইল অ্যাপটি ডাউনলোড করে চালু করতে হবে।অ্যাপটি চালু হওয়ার পর একদম নিচের মাঝের ‘এক্সপ্লোর’ বাটনে ক্লিক করতে হবে।  সেখানে ‘অ্যাড পিপল ইন লুপ’ নামের একটি অপশন আসবে। এই অপশনে ক্লিক করলে স্ক্রিনের উপরে একটি সার্চ বার আসবে। সেখানে অপনি যাকে লুপে অ্যাড করতে চান, তার ফোন নাম্বার, নাম অথবা ইমেইল আইডি লিখে সার্চ করলেই তাকে পেয়ে যাবেন। এবার তার আইডিতে ক্লিক করে ‘লুপ রিকোয়েস্ট’ বাটনে ক্লিক করলে তিনি একটি রিকোয়েস্ট পাবেন। অপর প্রান্তের ব্যাক্তি সেই রিকোয়েস্ট একসেপ্ট করলেই লুপ হয়ে যাবে। আপনি যাকে লুপে যুক্ত করতে চান, তার মোবাইলেও প্রিয় অ্যাপটি ডাউনলোড করা থাকতে হবে।

এই ফিচারের মাধ্যমে যে শুধু অবস্থানই জানবেন, তা নয়। আপনি সরাসরি মেসেজও পাঠাতে পারবেন। অচিরেই সেখানে কল করা এবং অডিও-ভিডিও বার্তা পাঠানোর অপশন যোগ হচ্ছে।  যেকোনো মুহূর্তে যে কাউকে লুপ তালিকা থেকে বাদ দেওয়া যাবে।

লুপ হচ্ছে শুধু পরিচিতজনদের মধ্যে ব্যাবহার করার একটি ফিচার। এখানে অপরিচিত কাউকে যুক্ত না করাই নিরাপদ। উল্লেখ্য, গত ১৭ জুন বুধবার ফেসবুক লাইভের মাধ্যমে প্রিয়’র এই নতুন ফিচারটি উন্মুক্ত করা হয় এবং মানুষের অভাবনীয় সাড়া পাওয়া যায়। লাইভে দেওয়া দুটি নাম্বারে যারা লুপ করেছেন, তাদের মধ্য থেকে লটারীর মাধ্যমে তিন জনকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। প্রথম বিজয়ীকে ৫,০০০ টাকা, দ্বিতীয় বিজয়ীকে ৩,০০০ টাকা এবং তৃতীয় বিজয়ীকে ১,০০০ টাকা পুরস্কৃত করা হয়েছে।

*

*