প্রদীপ পরমেশ্বরন উবারইন্ডিয়া ও সাউথ এশিয়ার প্রেসিডেন্ট

uber

বিশ্বের সর্ববৃহৎ রাইড শেয়ারিং কোম্পানি উবারের ইন্ডিয়া ও সাউথ এশিয়ার প্রেসিডেন্ট হিসেবে  দায়িত্ব নিয়েছেন প্রদীপ পরমেশ্বরন। উবারের রিজিওনাল লিডারশিপ টিমের অত্যন্ত গুরুত্বপূর্ণ এই সদস্য এখন থেকে তাদের ইন্ডিয়া ও সাউথ এশিয়ার রাইডস অপারেশন বিভাগের দায়িত্ব পালন করবেন। চালক ও যাত্রীদের উবারে ভ্রমণের অভিজ্ঞতাকে এক অনন্য পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে কাজ করবেন তিনি।

নিয়োগের বিষয়টি নিশ্চিত করে অমিত জেইন, হেড অফ এশিয়া প্যাসিফিক, উবার (রাইডস) বলেন, “আমি অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, এখন থেকে প্রদীপ পরমেশ্বরন উবারের ইন্ডিয়া ও সাউথ এশিয়া রিজিয়নের রাইডস অপারেশন বিভাগের প্রেসিডেন্ট পদের দায়িত্ব গ্রহণ করেছেন। প্রদীপ গত দেড় বছর ধরে আমাদের প্রতিষ্ঠানের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন এবং উবারের লক্ষ্য পূরণে এই রিজিয়নকে এক গুরুত্বপূর্ণ অবদানকারী হিসেবে তৈরি করেছেন। প্রদীপ একজন দক্ষ লিডার এবং দুই দশকেরও বেশি সময় ধরে প্রযুক্তি, মিডিয়া এবং তথ্যযোগাযোগের উপর কাজ করেছেন। আমি অত্যন্ত উৎসাহী এবং বিশ্বাস করি যে তিনি উবার ইন্ডিয়া ও সাউথ এশিয়া-কে এক অন্য উচ্চতায় নিয়ে যেতে পারবেন।”

নিয়োগের বিষয়ে উবার ইন্ডিয়া ও সাউথ এশিয়ার নবনিযুক্ত প্রেসিডেন্ট প্রদীপ পরমেশ্বরন বলেন, “বিশ্বের অভিনব, উদ্দীপনা সম্পূর্ণ ও লক্ষ্য পূরণে কাজ করা প্রতিষ্ঠানগুলোর মধ্যে উবার একটি। আরও অনেক চালক, যাত্রী এবং শহরে রাইড শেয়ারিংয়ের উপকার পৌঁছে দেয়ার লক্ষ্যে এই গুরুত্বপূর্ণ মার্কেটে আমাদের প্রতিষ্ঠানের ব্যবসায় নেতৃত্ব দিতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।” তিনি আরও বলেন, “গত বিশ বছর ধরে বিভিন্ন পরিবর্তনের মধ্য দিয়ে এশিয়া ও যুক্তরাষ্ট্রে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠা করার চেষ্টা করেছি। এখন পরবর্তী বিশ বছরে এই রিজিয়নে উবার কী রুপ ধারন করে তা দেখার জন্য আমি অত্যন্ত আগ্রহী।”

কিছু তথ্য -

প্রদীপ পরমেশ্বরন, প্রেসিডেন্ট, ইন্ডিয়া ও সাউথ এশিয়া, উবার

প্রদীপ পরমেশ্বরন ২০১৭ সালের জানুয়ারি মাসে উবারে যোগদান করেন এবং সাউথ এশিয়ার সেন্ট্রাল অপারেশনস্‌ ডিপার্টমেন্টের দায়িত্বে নিযুক্ত ছিলেন। উবারের যাত্রী ও চালকদের নিরাপত্তা বিষয়ে তিনি বিভিন্ন যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করেছেন। হিন্দুস্থান লেভারের আইসক্রিম সেকশন থেকে তিনি তার চাকরিজীবন শুরু করেছিলেন। পরবর্তি ১৩ বছর তিনি অতিবাহিত করেন ম্যাককিনসে অ্যান্ড কোং-এ যার অর্ধেকটা সময় তিনি কাজ করেছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রে। সর্বশেষ, ডেন নেটওয়ার্ক নামক একটি ক্যাবল টিভি কোম্পানিতে তিনি সিইও হিসেবে দায়িত্ব পালন করেছেন। প্রদীপ একজন উঠতি অ্যাঞ্জেল ইনভেস্টর। ভালোবাসেন পোকার ও গল্ফ খেলতে।

*

*