পুশিল সদর দপ্তরে হিকভিশন থারমাল ক্যামেরা

Hikvision

নিরাপত্তা নজরদারী ও তাপমাত্রা স্ক্রীনিং সলিউশন ব্র্যান্ড ‘হিকভিশন’-এর টেম্পারেচার স্ক্রীনিং সিস্টেম গত ১১ মে ২০২০ তারিখে বাংলাদেশ পুলিশ সদর দপ্তরে স্থাপন করা হয়েছে। সেখানে সবচেয়ে শক্তিশালী ও নির্ভুলভাবে একসাথে ৩০টি পর্যন্ত সত্তার তাপমাত্রা স্ক্রীনিং করতে সক্ষম বুলেট মডেলের একটি স্কিন-এলিভেটেড টেম্পারেচার স্ক্রীনিং ক্যামেরা এবং একটি হ্যান্ডহেল্ড টেম্পারেচার স্ক্রীনিং ক্যামেরা বসানো হয়েছে।

এই থারমাল ক্যামেরা দু’টি স্থাপনের মাধ্যমে পুলিশ সদর দপ্তরে প্রবেশ করার সময় প্রত্যেকের ত্বক-পৃষ্ঠের নির্ভুল তাপমাত্রা পরিমাপ করা সম্ভব হবে।

চীনের বৃহত্তম প্রতিষ্ঠান চীন ইলেকট্রনিক্স টেকনোলজি গ্রুপ কর্পোরেশন (সিইটিসি) ও শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হাংঝু হিকভিশন ডিজিটাল টেকনোলজি কো., লি. এবং বাংলাদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান এক্সেল টেকনোলজিস লিমিটেড যৌথভাবে এই প্রকল্প বাস্তবায়ন করেছে।

উল্লেখ্য, জাতীয় পরিবেশক হিসেবে এক্সেল টেকনোলজিস লিমিটেড ২০১৩ সালে বাংলাদেশে হিকভিশন প্রযুক্তি পণ্যাদি পরিবেশন ও বাজারজাত শুরু করে একাধারে এই শীর্ষস্থানীয় সিকিউরিটি সারভেইল্যান্স পরিষেবা ও সমাধানে এদেশে প্রধান অংশীদার হিসেবে কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছে।

এক্সেল টেকনোলজিস লিমিটেড পুলিশ সদর দফতরে থারমাল ক্যামেরা সিস্টেমের প্রযুক্তিগত রক্ষণাবেক্ষণে সহায়তা প্রদান করবে।

*

*