পুরস্কৃত হলো ‘চলবে রবি’ অ্যাপ

Robi App

বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০১৮’তে ‘মাস্টার অব রি-ইনভেনশন’ ক্যাটাগরিতে পুরস্কৃত হয়েছে রবি’র ডিজিটাল রিচার্জ প্লাটফর্ম ‘চলবে রবি’। সম্প্রতি রাজধানীর এক অভিজাত হোটেলে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এই সম্মানে ভূষিত হয় অ্যাপটি। ‘চলবে রবি’ একটি সামাজিক উদ্যোক্তা-ভিত্তিক অ্যাপ। এর মাধ্যমে যে কেউ তার স্মার্টফোন থেকে যে কোন রবি/এয়ারটেল গ্রাহককে রিচার্জ সেবা প্রদান করতে পারবেন। ‘চলবে রবি’ ব্যবহারকারীরা যে কোন স্থান থেকে অনলাইন পেমেন্ট/এমএফএস/ডেবিট কার্ড’র মাধ্যমে তার অ্যাকাউন্টে ফান্ড যোগ করলে প্রতিবারই নির্দিষ্ট কমিশন তার ওয়ালেটে যোগ হবে।

এটি সমাজে সামাজিক উদ্যোক্তা তৈরিতে ভূমিকা রাখবে। বর্তমানে প্লে স্টোর ((https://play.google.com/store/apps/details?id=com.sidslab.mycholbe)) ও অ্যাপ স্টোর ((https://itunes.apple.com/us/app/cholbe-robi/id1382157464?mt=8&ign-mpt=uo%3D4)) উভয় প্লাটফরর্মে ‘চলবে রবি’ অ্যাপটি পাওয়া যাচ্ছে।

রবি’র অলটারনেটিভ চ্যানেল’র জেনারেল ম্যানেজার মো. ওমর ফারুক ইবনে হাসান বলেন, জনসাধারণকে ডিজিটাল সামাজিক উদ্যোগে সম্পৃক্ত করতেই ‘চলবে রবি’ অ্যাপটি সাজানো হয়েছে। এর মাধ্যমে সাধারণভাবে গৃহিণী বা নারী, শিক্ষার্থী এবং সব স্তরের মানুষ উপার্জনের একটি উপায় খুঁজে পাবেন।

*

*