নতুন গ্লোবাল আর এন্ড ডি কেন্দ্র শুরু করল এইচএমডি গ্লোবাল

HMD-Global

জনপ্রিয় মুঠোফোন ব্র্যান্ড ‘নোকিয়া’র নির্মাণ প্রতিষ্ঠান এইচ এম ডি গ্লোবাল ঘোষণা করেছে তারা ফিনল্যান্ডের ট্যাম্পেরে সুপরিচিত টেক ল্যাব ভ্যালোনা ল্যাবসকে ব্যবসায় যুক্ত করেছে। ভ্যালোনা ল্যাবসের সাথে নোকিয়া পণ্য উন্নতিকরন প্রক্রিয়া চালানোর উদ্দেশ্যে ‘সেন্টার অফ এক্সিলেন্স’ চালু করবে । যা নোকিয়ার গ্রাহকদের সুরক্ষিত এবং নির্ভরযোগ্য অভিজ্ঞতা নিশ্চিত করবে। ভ্যালনা ল্যাবসে তৈরিকৃত সফটওয়্যারটির দক্ষতা এবং সাইবার সিকিউরিটির সংমিশ্রণ নোকিয়া মোবাইল ফোনকে আরও নির্ভরযোগ্য করে তুলবে।

এইচ এম ডি গ্লোবালের সেন্টার অফ এক্সিলেন্সটি সফটওয়্যার, সাইবার সুরক্ষা এবং উন্নত গ্রাহক সেবা নিয়ে কাজ করবে। এর মাধ্যমে নোকিয়া শুধুমাত্র হার্ডওয়্যার ব্যবসা থেকে বেরিয়ে আসবে। পরিনত হবে হার্ডওয়্যার, সুরক্ষা এবং গ্রাহক সেবার সম্মিলনের যুগোপযোগী একটি ব্র্যান্ডে। যা নোকিয়াকে বাজারের অন্যান্য ব্র্যান্ডের মাঝে অনন্য করে তুলবে।

মার্চ মাসে এইচ এম ডি গ্লোবাল বৈশ্বিক ডেটা রোমিং পরিষেবা ও এইচ এম ডি কানেক্ট চালু করেছে। এর মাধ্যমে বিশ্বজুড়ে গ্রাহককে ঝামেলা মুক্ত ডেটা সিম ব্যবহারের সুবিধা এনে দেয়া সম্ভব হয়েছে। সামনের কয়েক মাস এই সেবা বিস্তারের পাশাপাশি রিমোট ডিভাইস লকিং, গতিশীল পরিচালনা, মোবাইল ডিভাইস সফটওয়্যার সুরক্ষা, সুরক্ষিত নেটওয়ার্ক এবং ব্ল্যাক বক্স পরীক্ষার মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে কাজ শুরু করবে। এসব সেবা প্রদানের মাদ্যমে নোকিয়া গ্রাহকের সুরক্ষা এবং নিরাপত্তা নিশ্চিতের দিকে আরও সামনে এগিয়ে যাবে। এছাড়াও নিকট ভবিষ্যতে ইমেজিং এবং অডিও প্রযুক্তি অন্তর্ভূত করার পরিকল্পনা রয়েছে নোকিয়ার।

এইচ এম ডি গ্লোবালের এই আধুনিক উদ্যোগের কারনে প্রতিষ্ঠানটির প্রতিভা নিয়োগের প্রয়োজন। এর ফলে এখানে কর্ম সংস্থান তৈরি হয়েছে। এ প্রক্রিয়ার নেতৃত্ব প্রদান করবেন ভ্যালনা ল্যাবসের পুরস্কারপ্রাপ্ত সাবেক হেড অব ইউনিট, আরি হাইকিনেন।

জুহো সরবিকাস, চিফ প্রোডাক্ট অফিসার, এইচ এম ডি গ্লোবাল, বলেন, ‘এইচ এম ডি গ্লোবাল বিশ্বাস করে প্রতিটি ফোন তৈরির ক্ষেত্রে সুরক্ষা, নিরাপত্তা এবং আস্থা নিশ্চিত করা আবশ্যক। গ্রাহককে এ ধরনের সেবা প্রদানের উদেশ্যে ভ্যালোনা ল্যাবসের মতো বিখ্যাত এবং বিশ্বস্ত মোবাইল সফটওয়্যার ফার্মকে নোকিয়ার সাথে একীভূত করার ঘোষণা দিতে পেরে আমরা গর্বিত।‘

*

*