দেশে ডেল গেমিং ল্যাপটপের যাত্রা শুরু

Game Laptop

গেমারদের  জন্য হাই-পারফর্ম্যান্স গেমিং ল্যাপটপের নতুন সিরিজ আনলো বিশ্ববিখ্যাত প্রযুক্তিপণ্য নির্মাতা কোম্পানি ডেল।  সোমবার রাতে রাজধানীর স্থানীয় এক হোটেলে উইন্ডোজ ১০ গেমিং পিসি ডেল জি৭ ১৫ সিস্টেম মডেলের ল্যাপটপ উম্মোচনের মধ্য দিয়ে দেশে আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো জি-সিরিজ নামের নতুন এই সিরিজের।

নতুন এই সিরিজের উম্মোচন করেন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সহ-অধিনায়ক জাহানারা আলম এবং ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান।

অনুষ্ঠানে ডেল কর্মকর্তারা জানান, ইন্সপাইরন গেইমিং সিরিজের দারুণ সফলতার পর ‘ডেল জি সিরিজ’-এ নতুন করে এলো ডেলের গেইমিং ল্যাপটপ সিরিজ। নতুন বা পেশাদার সব শ্রেণির গেমার এবং সব রকম বাজেটের গেমিং ল্যাপটপ বানানোর প্রত্যয় নিয়ে এসেছে এই জি-সিরিজ। দেশে যার শুরু হলো ডেল জি৭ ১৫ ৭৫৮৮ মডেলের ল্যাপটপ উন্মোচনের মাধ্যমে।

ডেলের নতুন এই জি সিরিজ হাই-পারফরমেন্স গেইমিং ল্যাপটপ প্রযুক্তি মারভেল স্টুডিওজের নতুন মুভি ‘অ্যান্ট ম্যান অ্যান্ড দ্যা ওয়াস্প’ তৈরিতে বিশেষ ভূমিকা রেখেছে। দুনিয়া মাতানো ‘অ্যান্ট ম্যান অ্যান্ড দ্যা ওয়াস্প’ ছবির স্যুটগুলো থেকে হ্যাঙ্ক পিমের গবেষণাগার প্রতিটি ক্ষেত্রে মারভেল স্টুডিও ডেলের নতুন জি-সিরিজ প্রযুক্তি নিয়ে কাজ করেছে ।

সাশ্রয়ী মূল্যের নতুন জি সিরিজের  ল্যাপটপে আছে ৮ম প্রজন্মের ইন্টেল কোর সিরিজের উচ্চশক্তির প্রসেসর আর এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০ সিরিজের গ্রাফিক্স প্রসেসিং ইউনিট (জিপিউ)। রয়েছে তাপ সামলানোর বিশেষ সমাধান, স্বয়ংক্রিয়ভাবে কন্টেন্টের অগ্রাধিকার ঠিক করার সফটওয়্যার, গ্লেয়ার-নিরোধী আইপিএস ডিসপ্লে এবং গেমিং সহায়ক অন্যান্য অনেক ফিচার।

ডেল জি৭ এ রয়েছে মাত্র ২৫ মিলিমিটার পাতলা ১৫ ইঞ্চি চ্যাসিসের মধ্যে ব্যাপক ক্ষমতার এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০৬০ জিপিউ যা ম্যাক্স-কিউ ডিজাইন প্রযুক্তিতে তৈরি।  থাকছে ৬ গিগাবাইট জিডিডিআর৫ ভিডিও মেমোরি, সর্বোচ্চ ৬টি কোরের ৮ম প্রজন্মের ইন্টেল কোর সিরিজের প্রসেসর (কোর আই৯ মডেল পর্যন্ত), দুটি ফ্যান এবং দুটি স্টোরেজ ড্রাইভ যেখানে এসএসডিও ব্যবহার করা যাবে।  ডেল জি৭ ১৫ প্রয়োজনে ৮ম প্রজন্মের ইন্টেল কোর আই৯ প্রসেসর আর ইউএইচডি রেজুলেশন (৩৮৪০ x ২১৬০) ডিসপ্লে পর্যন্ত পাওয়া যাবে

কিলার গিগাবিট ইথারনেট নেটওয়ার্কিং অপটিমাইজেশন (বা অপশনাল কিলার ওয়্যারলেস ২ x ২ ল্যান) বা স্মার্টবাইট সফটওয়্যার দ্রুততার সঙ্গে কনটেন্ট ডাউনলোড নিজ থেকেই সাজিয়ে নেবে।

ল্যাপটপটির সামনে দেয়া হয়েছে বাতাস টানার জন্য ইনটেক আর পেছনে আছে তাপ বের করে দেয়ার জন্য এক্সহস্ট। লিকোরিস ব্ল্যাক অথবা অ্য়ালপাইন হোয়াইট রঙে পাওয়া যাবে ল্যাপটপটি।

*

*