দেশের বাজারে আসুস আরওজি নোটবুক জেফ্রাস

2

গতকাল ঢাকার স্থানীয় এক রেষ্টুরেন্টে এক ঝাঁকজমক পুর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে দেশের বাজারে উন্মুক্ত করা হল বিশ্বের সবচেয়ে পাতলা গেমিং ল্যাপটপ আসুস আরওজি নোটবুক “জেফ্রাস”।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে আসুসের একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডর চেয়ারম্যান আব্দুল ফাত্তাহ এবং পরিচালক জসিম উদ্দিন খন্দকার। আসুস বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন কান্ট্রি প্রধান আল ফুয়াদ। অনুষ্ঠানে গেম প্রেমীদের জন্য ল্যাপটপটির বিস্তারিত তুলে ধরা হয়।

৭ম প্রজন্মের ইন্টেল কোর আই ৭  প্রসেসর এবং এনভিডিয়াজি ফোর্সের জিটি এক্স ১০৮০ গ্রাফিক্স সহ গেমিংল্যাপটপটিতে রয়েছে ১৫.৬ ইঞ্চির প্রশস্ত পর্দা।  দীর্ঘক্ষন গেম খেলেও যেন গ্রাফিক্স পারফরমেন্স ঠিক থাকে সেজন্য ল্যাপটপটিকে ঠান্ডা করা জন্য ব্যবহার করা হয়েছে  আসুসের নিজস্ব শীতলিকরণ প্রক্রিয়া একটিভ এইরো ডায়নামিক সিস্টেম।

নোটবুকটি খোলার সাথে সাথে এর নিচের ভাগে থাকা শীতলিকরণ প্রক্রিয়ার একটি অংশ স্বয়ংক্রিয় ভাবে খুলে যায়। যার ফলে ল্যাপটপটিতে বাতাসের প্রবাহ ২০ শতাংশ বেড়ে যায়। যা কিনা ল্যাপটপের গ্রাফিক্সকার্ডটিকে দীর্ঘক্ষণ যাবৎ ঠান্ডা রাখতে সহায়তা করে ফলে গেমার বিরামহীনভাবে গেইম খেলে যেতে পারেন।

জেফ্রাস-এর সব থেকে আকর্ষনীয় দিক হলো এর ডিজাইন। নোটবুকটি “অরা” আরজিবি সমর্থিত। গেম খেলায় ব্যবহৃত বাটন গুলো নিজের পছন্দসই রঙের আলো দিয়ে সাজিয়ে নেয়া যাবে।  আসুস আরওজি সিরিজের নতুন এই নোটবুকটির ওজন ২.২ কেজি ও ১৭.৯ মিলি থেকে ১৬.৯ মিলি পর্যন্ত পাতলা। গেমিং ল্যাপটপটিতে থাকছে  ৭ম প্রজন্মের ইন্টেল কোরআই ৭  এইচ কিউপ্রসেসর, এনভিডিয়া জি ফোর্সের জিটি এক্স ১০৮০ গ্রাফিক্স, ২৪ গিগাবাইট র‌্যাম ও ১ টেরা বাইট হাইপার ড্রাইভ এস এস ডি। নোটবুকটির ডিসপ্লে ৪কে সমর্থিত মনিটরের সাথে সংযোগ দিয়েও খেলা যাবে।  জ্রেফাস ভিআর সমর্থিত। ফলে ভার্চুয়াল রিয়ালিটি সমর্থিত গেম গুলোতে যোগ হবে নতুন এক অভিজ্ঞতা । এছাড়া আর ও জি গেমিং সেন্টার দ্বারা নির্দিষ্ট গেম গুলো নিজের পছন্দনুযায়ী  সেটিংস দিয়ে খেলা যাবে । পাশাপাশি ১২০ হার্টজ  জি-সিল্ক ফুল এইচ ডি

ডিসপ্লে  থাকায়  এর  ডিসপ্লে অনেক বেশি স্বচ্ছ ও প্রানবন্ত। নোটবুকটি  দেশ  ব্যাপি আসুসের প্রধান রিটেইল পার্টনারদের শোরুম এবং এছাড়াও আগ্রহী  ক্রেতা গন  নোটবুক টি অনলাইন-এ পিকাবুডটকম ও কিকশা ডট কম থেকে ক্রয় করতে পারবেন। দাম ৩,১০০০০ টাকা।

https://www.asus.com/Laptops/ROG-ZEPHYRUS-GX501/gallery/

*

*