দুই দিন ব্যাটারি লাইফের নকিয়া টু

PR Picture

দেশীয় বাজারে সাশ্রয়ী মূল্যের এবং প্রথমবারে মতো দু’দিনের ব্যাটারি লাইফের চতুর্থ প্রজন্মের (ফোরজি) স্মার্টফোন ‘নকিয়াটু’ অবমুক্ত করলএইচএমডি গ্লোবাল। টেলিকম অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের এয়ারটেল ব্র্যান্ডের সাথে আজ ঢাকার স্থানীয় এক হোটেলে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে নকিয়ার নতুই এই স্মার্টফোনটি অবমুক্ত করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এইচএমডি গ্লোবাল’র চিফ প্রোডাক্ট অফিসার জুহোসারভিকাস ও রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ। জুহোসারভিকাস বলেন,  বাড়ির বাইরে গেলে এখন আর সেলফোন ব্যাটারি লাইফ নিয়ে উদ্বিগ্ন থাকতে হবে না। আমাদের নতুন এই উদ্ভাবন গ্রাহকের স্মার্টফোনের সব চাহিদা পুরনে সক্ষম। তিনি আরও বলেন, নোকিয়াটু তে আমরা দীর্ঘস্থায়ী ব্যাটারির পাশাপাশি ইউনিক অ্যান্ড্রুয়েড সংযোজন করেছি। আর এ প্রত্যাশাকে বাস্তবে রুপ দিতে নোকিয়াটু’ কে এমন ভাবে ডিজাইন করা হয়েছে যাতে এর সবগুলো ফিচার  শক্তিশালী ব্যাটারি থেকে যতটা সম্ভব কম শক্তি ব্যবহারকরে, দীর্ঘস্থায়ী সেবা দিয়ে গ্রাহকদের মন জয় করতে পারে।

উদ্বোধনী অনুষ্ঠানে রবি’র ম্যানেজিংডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, যেহেতু আমরা দেশে ফোরজি প্রযুক্তি চালুরজন্য সাগ্রহে অপেক্ষা করছি, তাই গ্রাহকরা যেন এর সুফলউপভোগ করতে পারেন, সে পারিপার্শ্বিকতা নিশ্চিত করাই আমাদের প্রথম লক্ষ্য। সে দিক থেকে এয়ারটেলের বান্ডেল অফার নিয়ে দুইদিনের ব্যাটারি লাইফসহ সাশ্রয়ী মূল্যের এ ফোরজি স্মার্টফোনটি গ্রাহকদের জন্য যথেষ্ট আকর্ষণীয় হবে বলে আমাদের বিশ্বাস।

অনন্য ডিজাইন, নোকিয়া’র জনপ্রিয় সব ফিচার, ব্যবহার-বান্ধব ও নির্ভরশীলতাই নোকিয়াটু’র বৈশিষ্ট্য- এল্যুমুনিয়ামের মসৃণ ফ্রেম, কর্নিং গরিলা গ্লাস এবং পেছনের অংশে পলি কার্বনেটের সংযোজন হ্যান্ডসেটটিকে করে তুলেছে অনন্য।  ৪ হাজার ১শ’ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি এবং ৫ ইঞ্চি এলটিপিএস এলসিডি এইচডি ডিসপ্লেতে তৈরি এ হ্যান্ডসেটটি চোখের জন্য বেশ আরামদায়ক। হ্যান্ডসেটটির মাধ্যমে গ্রাহকরা ব্যাটারি শেষ হয়ে যাওয়ার দুশ্চিন্তা ছাড়াই এইচডিভিডিও, স্বচ্ছ ছবি   ও ওয়েব ব্রাউজিং উপভোগ করতে পারবেন। সেটটেতে রয়েছে ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৫ মেগা পিক্সেেলের ফ্রন্ট ক্যামেরা।  ১ জিবি র্যাম এবং ৮ জিবি রমের সেটটিতে রয়েছে মেমোরি বাড়ানোর সুবিধা এবং  গুগল ফটোতে আনলিমিটেড ফটো ও ভিডিও আপলোড করার সুবিধা।

বান্ডেল অফারের আওতায় রয়েছে ৩শ’ মিনিট ভয়েস কল এবং ৯ জিবি ডেটা। এর মধ্যে ৬ জিবি যে কোন ইন্টারনেট ব্রাউজিং এবং বাকী ৩ জিবি এয়ারটেল টিভি ও এয়ারটেল-ইয়ন্ডার মিউজিক অ্যপের জন্য প্রযোজ্য। অফারটি হ্যান্ডসেট কেনার দিন থেকে প্রথম তিন মাস উপভোগ করা যাবে। এয়ারটেলের অফারটি প্রতি মাসের প্রথম ১৫ দিন উপভোগ করতে পারবেন গ্রাহকরা। এয়ারটেলের বান্ডেল অফার সহ নোকিয়াটু ফোরজি স্মার্টফোনটি এয়ারটেল এক্সপেরিয়েন্স সেন্টার ও নোকিয়ার রিটেইল আউটলেট গুলোতে পাওয়া যাবে। পিউটার/ব্ল্যাক, পিউটার/হোয়াইট ও কপার/ব্ল্যাক রঙে পাওয়া যাবে সেটটি।

*

*