তিতাসের নতুন পরিচালক সাইফুদ্দিন নাসির

Nasir
তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন সাইফুদ্দিন আহমেদ ভূইয়া (নাসির)। পরিচালনা পর্ষদ থেকে বাদ পড়েছেন খান মইনুল ইসলাম মোস্তাক। সোমবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপসচিব মোসাম্মৎ ফারহানা রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন সূত্রে এ তথ্য মিলেছে।
সাইফুদ্দিন আহমেদ ভূইয়া বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি। তিনি বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির (চট্টগ্রাম বিভাগ) সহ-সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন। এর আগে তিনি বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের অধীন যমুনা অয়েল কোম্পানির পরিচালক ছিলেন।
দীর্ঘদিন ধরে্ তিতাস গ্যাসের নানা অনিয়ম-দুর্নীতি নিয়ে পত্র-পত্রিকায় খবর প্রকাশিত হয়ে আসছে। প্রতিষ্ঠানটির বিভিন্ন পর্যায়ের কর্তব্যক্তিদের বিরুদ্ধে অনিয়মের সুনির্দিষ্ট অভিযোগ নিয়েও লেখালেখি হয়েছে। এসব বিষয় বিবেচনা করে তিতাসের পরিচালনা পর্ষদে পরিবর্তন আনা হয়েছে বলে সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে।
জানতে চাইলে জ্বালানি  ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান বলেন, ‘তিতাসসহ জ্বালানি বিভাগ সংশ্লিষ্ট প্রায় সবকটি প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ পুনর্গঠন করা হয়েছে। বেসরকারি ব্যক্তিদের মধ্য থেকে যাদের পরিচালক নিয়োগ দেওয়া হয়, সেই পদে পরিবর্তন আনা হয়েছে। বাকিগুলোও শিগগির হয়ে যাবে।’

*

*