ডেভলপার ও সফটওয়্যার প্রকৌশলীদের জন্য সহজের সেমিনার

Shohoz

স্থানীয় ডেভলপার ও সফটওয়্যার প্রকৌশলীদের উৎসাহ প্রদানে এক সেমিনারের আয়োজন করেছে দেশের দ্রুত বর্ধনশীল প্রযুক্তি স্টার্টআপ সহজ। শতাধিক শীর্ষ পর্যায়ের ডেভলপার ও সফটওয়্যার প্রকৌশলীদের অংশগ্রহণে “আ কনভারসেশন উইথ রাভি গারিকিপাতি” শীর্ষক এ সেমিনারটি গতকাল রাজধানীর সিক্স সিজনস হোটেলে অনুষ্ঠিত হয়।

সেমিনারের মূল আলোচক ছিলেন ২২ বিলিয়ন মার্কিন ডলার মূল্যমানের ভারতের সর্ববৃহৎ ই-কমার্স ইউনিকর্ন ফ্লিপকার্টের সদ্যবিদায়ী চিফ টেকনোলজি অফিসার (সিটিও) রাভি গারিকিপাতি। ফ্লিপকার্ট ছাড়াও তিনি ওরাকল ও আইবিএম এর মতো প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করায় প্রযুক্তি ও উদ্ভাবন খাতে তার রয়েছে সুদীর্ঘ অভিজ্ঞতা। ফ্লিপকার্টে থাকাকালীন সময়ে প্রতিষ্ঠানের লক্ষ্য নির্ধারণ ও বাস্তবায়নে, সর্বোপরি ভারতের ই-কমার্স শিল্প বিকাশে তিনি অগ্রণী ভূমিকা পালন করেন। তার নেতৃত্বে তথ্য ও প্রযুক্তির সমন্বয়ে আর্থিক অন্তর্ভুক্তির প্রবর্তনে ফ্লিপকার্টের ফিনটেক ভার্টিক্যাল সেবার সূচনা হয়।

“ফ্লিপকার্ট প্রাইভেট লিমিটেড” ভারতের বেঙ্গালুরু ভিত্তিক দেশটির সর্ববৃহৎ ই-কমার্স ইউনিকর্ন যার বর্তমান মূল্যমান ২২ বিলিয়ন ডলারেরও বেশি।

সহজের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মালিহা কাদির বলেন, “রাভি গারিকিপাতিকে নিয়ে সেমিনার আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। বিশ্বব্যাপী প্রযুক্তি ও ব্যবস্থাপনা দক্ষতায় তার রয়েছে সুদীর্ঘ ২০ বছরের কর্ম অভিজ্ঞতা। ফ্লিপকার্টকে ২২ বিলিয়ন ডলার মূল্যমানের ইউনিকর্নে পরিণত করতে তার কর্ম পরিচালনা ও অবদানের বিষয়টি তিনি সেমিনারে অংশগ্রহণকারীদের সামনে তুলে ধরেন। রাভি আমাদের প্রযুক্তি বিষয়ক নেতৃবৃন্দের সাথে তার অভিজ্ঞতা বিনিময় করায় আমি আনন্দিত।

রাভি গারিকিপাতির সহজ পরিচালনা পর্ষদে যোগদান প্রসঙ্গে তিনি আরও বলেন, “আমরা খুবই আনন্দিত রাভি সহজের পরিচালনা পর্ষদে যোগদান করায়। নিরবিচ্ছিন্ন গ্রাহকসেবা প্রদানে সহজ প্রযুক্তিগত অবকাঠামো উন্নয়নে বিপুল হারে বিনিয়োগ করে চলেছে। রাভি’র দক্ষতা ও জ্ঞান সহজ এর উন্নয়ন অগ্রযাত্রা ও লক্ষ্য বাস্তবায়নকে আরো গতিশীল করবে।

*

*