ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড ২০১৯ জিতলো টেকনো

techno

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে আয়োজিত ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড ২০১৯ এ গ্লোবাল মোবাইল ফোন ব্রান্ড টেকনো জিতলো তিন ট্রফি।ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ডের তৃতীয় আসরে টেকনো ‘বেষ্ট কন্টেন্ট মার্কেটিং’ ক্যাটাগরিতে ‘কিন্তু যদি এমন হতো’ ডিজিটাল ক্যাম্পেইনের জন্য একটি গোল্ড ট্রফি , বেষ্ট ভিডিও ক্যাটাগরিতে একটি সিলভার আর ‘বেষ্ট আইএমসি ক্যাম্পেইন’ ক্যাটাগরিতে ‘খোকা’ ক্যাম্পেইনের জন্য একটি সিলভার ট্রফি জিতে নেয়। এবারের ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ডের পরিবেশনায় ছিল মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। ডেইলি স্টারের সহযোগিতায় এ অনুষ্ঠানটি রাজধানীর লা মেরিডিয়ান ঢাকা হোটেলে অনুষ্ঠিত হয়।

ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রায় ৫শ’ ডিজিটাল প্রফেশনাল। মোট ১৬টি ক্যাটাগরির অধীনে গ্র্যান্ডপ্রিক্স, গোল্ড, সিল্ভার এবং ব্রোঞ্জ – এই ৪টি র্য্যাংকে এ বছরের শ্রেষ্ঠ ডিজিটাল ক্যাম্পেইনগুলোকে পুরস্কৃত করা হয়। ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড দেশের ডিজিটাল উদ্যোগগুলোকে সম্মাননা প্রদানের জন্য একমাত্র প্ল্যাটফর্ম। এ বছর অ্যাওয়ার্ডের জন্য মোট ৫শ’টিরও বেশি মনোনয়নপত্র জমা পরে। ৪টি বিচারক প্যানেল এদের মধ্যে প্রাথমিকভাবে বাছাই করেন এবং আরো ৪টি বিচারক প্যানেল এদের মধ্য থেকে বের করে আনেন ৭৯ চুড়ান্ত বিজয়ীকে। বিচারিক কার্যক্রম সম্পর্কে আলোকপাত করেছেন এবারের ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ডের জুরি প্রেসিডেন্ট, টিজিএইচ কালেক্টিভ- এর প্রতিষ্ঠাতা ও জিসিসিও এবং এশিয়া প্যাসিফিক গ্লোবাল অ্যাডভাইজরি- এর ক্রিয়েটিভ চেঞ্জ ক্যাটালিস্ট টে গুয়ান হিন।

‘কিন্তু যদি এমন হতো’ ডিজিটাল ক্যাম্পেইন প্রচারের পিছনে ধারণাটি ছিল দেশের প্রথম ইন্টারেক্টিভ ফিল্ম।এই কন্টেন্টটি ইন্টারনেটে ২.১ মিলিয়নেরও বেশি দর্শকদের কাছে পৌঁছে এবং ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে।

টেকনো মোবাইল একটি হংকং ভিত্তিক চীনা মোবাইল ফোন প্রস্তুতকারক কোম্পানি যা ২০০৬ সালে প্রতিষ্ঠিত হয়েছিল ।এটি ট্রান্সান হোল্ডিংসের একটি প্রতিষ্ঠান। টেকনো তার মোবাইল ব্যবসা প্রথমে আফ্রিকা এবং তারপরে দক্ষিণ এশিয়ার বাজারের দিকে মনোনিবেশ করেছিল। এখন এটি বাংলাদেশ বাজারের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ডগুলির মধ্যে একটি।

*

*