টেকনো তৈরি করছে শর্টফিল্ম

tecno

রমজানে ইনোভেটিভ স্মার্টফোন ব্র্যান্ড টেকনো সত্য ঘটনা অবলম্বনে তৈরি করছে একটি বিশেষ শর্ট ফিল্ম। এটি পরিচালনা করছেন  চলচ্চিত্র নির্মাতা নুহাশ হুমায়ূন. নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি বান্দরবানের পাহাড়ি এলাকায় বসবাসকারী স্থানীয় জনগোষ্ঠীর জীবনযাত্রা অনুসারে নির্মিত হচ্ছে এটি। একইসাথে পবিত্র রমজানের শিক্ষা ও তাৎপর্য কিভাবে ধর্ম বর্ণ নির্বিশেষে সব মানুষকে একটি পরিবারের মতো একত্রিত করতে পারে তাও এই কাহিনিতে দেখা যাবে।

গল্পের আইডিয়া ও কনসেপ্ট দিয়েছে দেশের অন্যতম ডিজিটাল বিজ্ঞাপনী সংস্থা, অ্যানালাইজেন বাংলাদেশ। শর্ট ফিল্ম নির্মাণের কাজের অভিজ্ঞতা ব্যক্ত করতে গিয়ে নুহাশ হুমায়ূন বলেন, “শ্যুটিংটা বেশ চ্যালেঞ্জিং ছিলো! কারণ, আমাদেরকে বান্দরবানের রিমোট লোকেশনে, পাহাড়ি এলাকায় কাজ করতে হয়েছে। শ্যুট করতে হয়েছে ন্যাচারাল লাইটিংয়েই। সারাদিন ধরে অবিরাম শ্যুটিং চলেছে। আর সবচেয়ে বড়ো কথা, সেসময় আমাদের বেশির ভাগ ক্রু-রা রোজা রেখেছিলেন। কিন্তু গল্পটা এত পাওয়ারফুল ছিলো যে সবার এই পরিশ্রম সার্থক হয়েছে বলেই আমি মনে করি।”

শর্ট ফিল্ম সম্পর্কে ট্র্যানশন বাংলাদেশ লিমিটেড-এর সিইও রেজওয়ানুল হক বলেন, “গতানগুতিক ধারার বাইরে কাজ এর জন্য টেকনো মোবাইল ইতিমধ্যেই সবার কাছে পরিচিত। তারই ধারাবাহিকতায় আমাদের এই নতুন প্রচেষ্টা। রমজান এর কথা মাথায় রেখে আমরা একটু অন্যভাবে চিন্তা করতে চেয়েছি, আশা করি এর প্রতিফলন আমরা এখানে দেখতে পাবো আর এই ভিন্নধর্মী গল্পটি সবার মনে দাগ কাটবে।”

*

*