জীবন বীমা সেবা নিশ্চিত করতে মিল্ভিক ও বিকাশ- চুক্তি স্বাক্ষর

milvik bkash

মিল্ভিক, মোবাইল ভিত্তিক স্বাস্থ্য ও জীবন বীমা সেবা প্রদানকারী সংস্থা, বাংলাদেশের মোবাইল আর্থিক  সেবা  প্রদানকারী বিকাশ লিমিটেডের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে বাংলাদেশের সর্ব সাধারন জনগনের জন্য স্বাস্থ্য ও জীবনবীমা সেবা আরো সহজলভ্য করার উদ্দেশ্যে । খুব সহজেই বিকাশ পেমেন্টের মাধ্যমে মিলভিকের এই নতুন সেবা গ্রহন করতে পারবে গ্রাহকেরা।

বর্তমানে বাংলাদেশের মোট জনসংখ্যার ১% এর ও কম মানুষ বীমা সেবা দ্বারা আচ্ছাদিত। যার অর্থ হচ্ছে, যে কোন আর্থিক ও স্বাস্থ্য ঝুকির সম্পুর্ন খরচ নিজেকে বহন করতে হয়। জনগনের আর্থিক ঝুকি কিছুটা লাঘব করতে মিলভিক বাংলাদেশের নতুন বীমা সেবার মূল্য শুরু হয় বাতসরিক মাত্র ১৫০ টাকা থেকে, যা কিনা খুব সহজেই সর্ব সাধারনের জন্য গ্রহনযোগ্য। গ্রাহকেরা কোনও কাগজপত্র অথবা স্বাস্থ্য পরীক্ষা না করে খুব সহজেই মিল্ভিকের এই সেবা গ্রহন করতে পারবে বিকাশ পেমেন্টের মাধ্যমে।

মিলভিক এর সিইও গুস্তাফ আগারটসন বলেন : “মিলভিক বাংলাদেশের জন্য এই সময়টি অত্যন্ত আনন্দকর, মিলভিক বাংলাদেশ এবং বিকাশের এই অংশীদারিত্ব বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তিতে এবং আর্থসামাজিক উন্নয়নের অবদান রাখতে আমাদের জন্য আরো সুযোগ তৈরি করবে । বাংলাদেশে আমাদের পূর্ববর্তী অভিজ্ঞতা থেকে দেখা যায় যে গ্রাহকদের কাছে সাশ্রয়ী মূল্যে এবং সহজেপ্রাপ্ত সেবা গ্রহনযোগ্য , ঠিক যেমনটি মিলভিক হেলথ নিয়ে এসেছে এমন সেবা যা শুধু গ্রাহকদের জন্য বীমা সেবা প্রদানে সীমাবদ্ধ নয়, সাথে আছে যেকোন সময় অভিজ্ঞ টেলি-ডাক্তারের সাথে কথা বলার সুযোগ । নতুন পেমেন্ট মাধ্যম প্রবর্তন করে এবং আমাদের সেবাগুলো আরো উন্নত করে আমরা বাংলাদেশে আরো বেশি মানুষের সেবা করতে পারব এবং স্বাস্থ্যসেবায় অপ্রত্যাশিত খরচের আর্থিক বোঝা নিরসন করতে পারব ।”

অনুষ্ঠানে  তথ্য ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন , “স্বাস্থখাতে উন্নয়নের পরিকল্পনার অংশ হিসাবে দেশের মানুষ, বিশেষ করে দুঃস্থদের স্বাস্থ্যসেবার খরচ কমানোর লক্ষ্যে আমরা স্বাস্থ্যসেবার উন্নয়ন এবং অগ্রগতিতে সবসময় প্রতিজ্ঞাবদ্ধ । মিলভিক লাইফ এবং হেলথের মতো সহজ প্রযুক্তি ভিত্তিক, সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবা এবং গ্রাহকদের কাছে বিকাশের সহজলভ্যতা আমাদের লক্ষ্যগুলি ত্বরান্বিত করতে সহায়তা করে এবং আমরা এই নতুন অংশীদারিত্বকে স্বাগত জানাই। “

বিকাশের সিইও জনাব কামাল কাদির বলেন, “আমরা মিলভিকের সাথে এই অংশীদারিত্বে আনন্দিত । বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তিতে আমরা গভীরভাবে অঙ্গীকারবদ্ধ এবং আমাদের এই পার্টনারশিপ আমাদের অঙ্গীকারপূরণের পথে এক ধাপ অগ্রসর করবে । আমরা আশাবাদী যে একসাথে আমরা এদেশে এমন একটি পরিবেশ তৈরি করতে পারব যেখানে প্রত্যেক বাংলাদেশী যার বিকাশ একাউন্ট আছে সে যেন এই সাশ্রয়ী মূল্যের বীমা এবং স্বাস্থ্যসেবা পেতে পারে ।”

মিলভিক লাইফ দিচ্ছে ৪,০০,০০০ টাকা পর্যন্ত জীবনবীমা কভারেজ। গ্রাহকরা বার্ষিক চার্জ ১৫০ টাকা থেকে শুরু করে ১২০০ টাকা পর্যন্ত বিভিন্ন প্যাকেজ এর মধ্যে থেকে তাদের পছন্দমত কভারেজ সুবিধা গ্রহন করতে পারবে।

মিলভিক হেলথ দিচ্ছে ৬০,০০০ টাকা পর্যন্ত হাসপাতাল ক্যাশব্যাক সুবিধা। অত্যন্ত সাশ্রয়ী মূল্যের প্যাকেজগুলো বাৎসরিক চার্জ ২৫০ টাকা থেকে শুরু করে ১,৪০০ টাকা পর্যন্ত পাওয়া যাচ্ছে। এছাড়া গ্রাহকরা ২৪/৭ বিনামুল্যে টেলি-ডাক্তার সেবা উপভোগ করতে পারবে।

*

*