চলছে বেসিস সফটএক্সপো ২০১৮

Basis Soft Expo

ডিজাইনিং দ্য ফিউচার শ্লোগান নিয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে বেসিস সফটএক্সপো ২০১৮।

২২-২৫ ফেব্রুয়ারি চারদিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেছেনবাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তিমন্ত্রী জনাব মোস্তাফা জব্বার।

২২-২৫ ফেব্রুয়ারি চারদিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে বেসিস সফটএক্সপোর আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সোহেল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে একযোগে কাজ করছে তথ্য-প্রযুক্তি বিভাগ ও বেসিস। এ লক্ষ্যে প্রতিবছরের মত, দেশীয় তথ্য-প্রযুক্তি প্রতিষ্ঠানের সক্ষমতা তুলে ধরার লক্ষ্যে আয়োজন করা হয়েছে বেসিস সফটএক্সপো। এর মাধ্যমে দেশীয় প্রতিষ্ঠানসমূহ যে আন্তর্জাতিক মানের সেবা প্রদানে সক্ষমতা ফুটে উঠেছে।

বিশেষ অতিথির বক্তব্যে মাননীয় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তিমন্ত্রী জনাব মোস্তাফা জব্বার বলেন, ভাষার মাসে বাংলাদেশের তথ্য-প্রযুক্তিখাতের অগ্রগতির অন্যতম  মাইলফলক বেসিস সফটএক্সপো ২০১৮। এবারের আয়োজন পরিসরে যেমন বড় তেমনি বিশ্ব অঙ্গনে বাংলাদেশের তথ্য-প্রযুক্তি খাতের অগ্রগতির পরিচয়ও বহন করছে।  অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, বাংলাদেশের তথ্য-প্রযুক্তিখাতের অগ্রগতির সাক্ষ্য বহন করছে বেসিস সফটএক্সপো। এই সফট এক্সপোর মাধ্যমে বাংলাদেশের তথ্য-প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো যে আন্তর্জাতিক মানের সেবা দিতে সক্ষম সেটাই প্রতীয়মান হচ্ছে।

পরবর্তীতে হলোগ্রাফিক রোবট মায়ার সাহায্যে সফটএক্সপোর উদ্বোধন করেন মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সাথে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর ও বেসিসের কার্যনির্বাহী পরিষদ। উদ্বোধনী অনুষ্ঠানের বেলা তিনটায় অনুষ্ঠিত হয় স্টার্টআপের ওপর সেমিনার স্টার্টআপের ওপর সেমিনার। এছাড়া নেট নিউট্রালিটির এবং রোবোটিক্সের ওপর দুটি পৃথক পৃথক সেমিনার অনুষ্ঠিত হয়।

এক নজরে বেসিস সফটএক্সপো –

* চারদিনব্যাপীআয়োজন ২২-২৫ ফেব্রুয়ারি, ২০১৮
* স্থান: বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি)
* ৪টি বিশেষ জোন-
(ক) সফটওয়্যার সেবাপ্রদর্শনী জোন
(খ) উদ্ভাবনী মোবাইল সেবা জোন
(গ) ডিজিটালকমার্স জোনএবং
(ঘ) আইটিইএস ও বিপিও জোন
* ১৮০টিরও বেশি দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানের স্টল
* ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেমিনার
* ১০০ জনেরও বেশি দেশি-বিদেশি তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞেরঅংশগ্রহণ
* আইটি জব ফেয়ার
* গুগল, ফেসবুক, ডেভলপারসকনফারেন্স
* আউটসোর্সিংকনফারেন্স
* কৃত্রিমবুদ্ধিমত্তা সম্পন্ন রোবট বঙ্গবীর এবংব্যাংরো
* ব্যবসাপ্রসারেরলক্ষ্যে দেশি-বিদেশি ব্যবসায়ীদের বি-টু-বিম্যাচমেকিং সেশন

বিস্তারিত তথ্যের জন্যে ভিজিট করতে হবে-
ওয়েবসাইট:   www.softexpo.com.bd
ফেসবুক:       facebook.com/BASIS.SoftExpo

*

*