চট্টগ্রামে রবি টেন মিনিট স্কুলের আয়োজনে মাস্টার ক্লাস অনুষ্ঠিত

master class

বন্দর নগরী চট্টগ্রামে স্বনামধন্য ছয়টি শিক্ষা প্রতিষ্ঠানে মাস্টার-ক্লাসের আয়োজন করেছে দেশের বৃহত্তম অনলাইন স্কুল রবি-টেন মিনিট স্কুল (www.robi10minuteschool.com)

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি, এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন, এনায়েত বাজার মহিলা কলেজ, ইস্পাহানি পাবলিক কলেজ, সেন্ট প্লাসিড’স স্কুল অ্যান্ড কলেজ ও সাউদার্ন ইউনিভার্সিটিতে মাস্টার-ক্লাসগুলি অনুষ্ঠিত হয়। শতশত শিক্ষার্থী আগ্রহসহকারে ক্লাসগুলোতে অংশ নেন।

মাস্টার ক্লাসগুলি পরিচালনা করেন রবি’র চিফ ফিন্যান্সিয়াল অফিসার রনি তোহমে, হেড অব কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স সাহেদ আলম, মিডিয়া, কমিউনিকেশনস অ্যান্ড সাস্টেইনেবিলিটি’র ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর, সাস্টেইনেবিলিটি’র জেনারেল ম্যানেজার মো. তৌফিকুজ্জামান চৌধুরী এবং রবি-টেন মিনিট স্কুল’র প্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক।

ক্লাসগুলোতে আগামীর ডিজিটাল বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষার্থীরা কীভাবে প্রস্তুত হবেন সে ব্যাপারে জোর দেন আলোচকরা। এসময় শিক্ষার্থীদের সামনে রবির সর্বশেষ সামাজিক সচেতনতামূলক প্রচারাভিযান #কমনসেন্স’র বিষয়েও বিস্তারিত তুলে ধরা হয়। চট্টগ্রামের মত শিগগিরই দেশের প্রতিটি বিভাগে মাস্টার ক্লাসের আয়োজন করা হবে। মাস্টার-ক্লাসের অংশ হিসেবে রবি টেন মিনিট স্কুল অ্যাপটি (http://bit.ly/10MSapp) সম্পর্কেও বিস্তারিত ধারণা পান শিক্ষার্থীরা। অ্যাপটির অনন্য ফিচারগুলো শিক্ষার্থীদের সামনে এমনভাবে তুলে ধরা হয় যেন এই উদ্যোগ থেকে তারা সর্বোচ্চ সুবিধাটি পেতে পারেন।

*

*